মাত্র চার ম্যাচ জিতলে শিরোপা লিভারপুলের

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৪

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে হারিয়ে রোমাঞ্চকর এক জয় নিয়ে শিরোপার আরও কাছে পৌঁছে গেল লিভারপুল।

২৪ ফেব্রুয়ারি (সোমবার) অ্যানফিল্ডে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ৩-২ গোলে হারিয়েছে ইয়র্গেন ক্লপের শিষ্যরা।

প্রিমিয়ার লিগে নিজেদের বাকি আর মাত্র ১১ ম্যাচ। এই ১১ ম্যাচের মাত্র চারটিতে জিতলেই প্রায় ৩০ বছর পর ট্রফির স্বাদ নেবে অল রেডরা। সর্বশেষ ১৯৯০ সালে মর্যাদাকর এই শিরোপা ঘরে তুলেছিল লিভারপুল।

এদিন শুরুটা দুর্দান্ত করে লিভারপুল। খেলার নবম মিনিটে জর্জিনিয়ো ভাইনালডামের গোলে লিড পায় তারা। ট্রেন্ট আলেক্সান্ডার-আরনল্ডের ক্রস থেকে হেডে বল জালে জড়ান ডাচ তারকা। তবে তিন মিনিট পরেই কর্নার থেকে হেডে ওয়েস্ট হ্যামকে সমতায় ফেরান ইসা দিয়ুপ। পরে ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৫৪তম মিনিটে পাবলো ফোনালাসের শটে এগিয়ে যায় ওয়েস্ট হ্যাম। কিন্তু ম্যাচের ৬৮তম মিনিটে মোহামেদ সালাহর গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। সালাহ গোলটি করেন অ্যান্ডি রবার্টসনের পাস থেকে।

এরপর ম্যাচের শেষ দিকে সাদিও মানের গোলে এগিয়ে যায় লিভারপুল। ম্যাচের ৮১তম মিনিটে তার পা থেকে গোলটি আসে। এই জয়সূচক গোলেই হাসিমুখে মাঠ ছাড়ে লিভারপুল।

এই জয়ে ২৭ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে টেবিলে রাজত্ব করছে লিভারপুল। সমান ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচ খেলে ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে লেস্টার সিটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত