x

এইমাত্র

  •  করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা
  •  করোনায় অর্থনীতির প্রভাব নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী
  •  তাবলীগ জামাতে আসা মুসল্লি করোনা আক্রান্ত, পৌর এলাকা লকডাউন
  •  আইসোলেশন শেষে স্ত্রী-কন্যার কাছে ফিরেছেন সাকিব
  •  যুক্তরাষ্ট্রের নতুন রেকর্ড, একদিনে প্রাণ গেল ১২২৪ জনের

বার্সার জয়ের দিনে হেরে গেল রিয়াল মাদ্রিদ

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪৮

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় তুলনামূলক ছোট দল লেভান্তের বিপক্ষে হোচট খেল রিয়াল। নোগালেসের একমাত্র গোলে স্বাগতিক লেভান্তের বিপক্ষে হেরে পয়েন্ট তালিকার দ্বিতীয়তে নেমে এসেছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ।

২২ ফেব্রুয়ারি (শনিবার) দিবাগত রাতে কিতাত ডে ভ্যালেন্সিয়া মাঠে লেভান্তের বিপক্ষে ১-০ গোলে হেরেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

তবে নয় বছরে এই প্রথম রিয়াল মাদ্রিদকে নিজেদের মাঠে হারাতে পারল লেভান্তে। আর মৌসুমে এ নিয়ে দ্বিতীয়বারের মতো পরাজয় বরণ করল স্প্যানিশ জায়ান্টরা।

এদিন ম্যাচের শুরু থেকে আধিপত্য ছিল রিয়াল মাদ্রিদেরই। বলের দখল, আক্রমণ, গোলমুখে শট সবকিছুতে এগিয়ে রিয়াল। তবু প্রতিপক্ষের জালে একটি বারের জন্যও বল জড়াতে পারল না হ্যাজার্ড-বেনজেমারা! উল্টো, ম্যাচ শেষ হওয়ার মিনিট এগার আগে অর্থাৎ ম্যাচের ৭৯তম মিনিটে লুইস মোরালেস নোগালেসের গোল হজম করে পরাজয়ের তিক্ত স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয়।

পুরো ম্যাচে গোলমুখে রিয়ালের নেওয়া ১৯টি শটের ৭টি শটের লক্ষ্য ঠিকঠাক ছিল। তবে এই ৭টি শটের ১টিও জালে জড়ায়নি। ম্যাচে সব মিলিয়ে লেভান্তে শট নিয়েছে ৮টি যার ২টি শট লক্ষ্যে ছিল। এর ১টিই আবার গোলে পরিণত করল স্বাগতিকেরা।

সামনেই চ্যাম্পিয়নস লিগের ম্যাচ; রয়েছে এল ক্লাসিকোও। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে রিয়ালের এমন পরাজয় সমর্থকদের কপালে চিন্তার ভাঁজ ফেলছে নিশ্চিতভাবেই। রিয়াল ঘুরে দাঁড়াবে, সমর্থকদের এমন প্রত্যাশা নিশ্চয়ই পূরণ করবেন জিদান-শিষ্যরা।

এই হারে ২৫ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচ খেলে ৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে গেটাফে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত