x

এইমাত্র

  •  করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা
  •  করোনায় অর্থনীতির প্রভাব নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী
  •  তাবলীগ জামাতে আসা মুসল্লি করোনা আক্রান্ত, পৌর এলাকা লকডাউন
  •  আইসোলেশন শেষে স্ত্রী-কন্যার কাছে ফিরেছেন সাকিব
  •  যুক্তরাষ্ট্রের নতুন রেকর্ড, একদিনে প্রাণ গেল ১২২৪ জনের

মেসির হ্যাটট্রিকে শীর্ষে বার্সেলোনা

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৪:০১

চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো যেখানে টানা ম্যাচে গোল পেয়ে যাচ্ছেন সেখানে মেসি শুধু এসিস্ট করেই যাচ্ছেন। কয়েক ম্যাচ ধরে পাচ্ছিলেন না গোলের দেখা। এদিকে আবার শুরুতেই ক্লাবের ক্রীড়া পরিচালক এরিক আবিদালের সঙ্গে কথা লড়াইয়ে জড়িয়ে পরেছিলেন মেসি। এতো আলোচনা সমালোচনা এক ম্যাচ দিয়েই সবকিছু দূরে সরিয়ে দিলেন লিওনেল মেসি।

স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর লিওনেল মেসির দুর্দান্ত চার গোলে এইবারকে গোল বন্যায় ভাসিয়ে বড় জয় তুলে টেবিলের শীর্ষে উঠে এসেছে কাতালান ক্লাব বার্সেলোনা। আর এই জয়ে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্ব ও এল ক্লাসিকোর মতো মহাগুরুত্বপূর্ণ ম্যাচের প্রস্তুতিটা সেড়ে নিল কাতালানরা।

২২ ফেব্রুয়ারি (শনিবার) রাতে ক্যাম্প ন্যু’য়ে এইবারকে ৫-০ গোলে বিদ্ধস্ত করেছে কিকে সেতিয়েনের শিষ্যরা। অন্য গোল এসেছে ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থুর মেলোর পা থেকে।

মেসি-আর্থুর ছাড়াও ক্লাবের হয়ে নিজের অভিষেক ম্যাচেই আলো ছড়িয়েছেন ডেনমার্কের মিডফিল্ডার মার্টিন ব্রাথওয়েট। দ্বিতীয়ার্ধে দলের দুইটি গোলেরই এসিস্ট ছিলো ২৮ বছর বয়সী এ মিডফিল্ডারের।

মেসি-আর্থুর ছাড়াও ক্লাবের হয়ে নিজের অভিষেক ম্যাচেই আলো ছড়িয়েছেন ডেনমার্কের মিডফিল্ডার মার্টিন ব্রাথওয়েট। দ্বিতীয়ার্ধে দলের দুইটি গোলেরই এসিস্ট ছিলো ২৮ বছর বয়সী এ মিডফিল্ডারের।

এদিন ম্যাচের মাত্র ১৪তম মিনিটেই মেসির গোলে এগিয়ে যায় বার্সা। মাঝমাঠে ইভান রাকিটিচের কাছ থেকে বল পাওয়ার পর পুরোপুরি একক নৈপুণ্যে প্রতিপক্ষ রক্ষণে ঢুকে যান মেসি। ডানপায়ের শটে খুঁজে নেন জালের ঠিকানা।

এরপর ম্যাচের ৩৭তম মিনিটে ফের মেসির জাদু। সার্জিও বুসকেটসের কাছ থেকে বল পেয়ে মেসির পথে পাঠিয়ে দেন মিডফিল্ডার ভিদাল আর সঠিক জায়গায় পৌঁছে কঠিন এক কোণ থেকে বল জালে পাঠিয়ে দেন মেসি। এর মিনিট তিনেক পর পূরণ করেন হ্যাটট্রিক।

ছন্নছাড়া রক্ষণের এইবার ভুল করে মেসির আক্রমণ রুখতে। আক্রমণে ওঠা মেসি ব্যাকপাস দেন সতীর্থ গ্রিজম্যানের উদ্দেশ্যে। কিন্তু সেটি নিয়ন্ত্রণে রাখতে পারেননি গ্রিজম্যান। তার ভুলের সুযোগ নিতে পারেনি এইবার ডিফেন্ডার, ফের বল পেয়ে যান মেসি। বাম পায়ের চিরচেনা শটে চলতি লিগে নিজের তৃতীয় হ্যাটট্রিক পূরণ করেন আর্জেন্টাইন অধিনায়ক। গোলটি করেন ম্যাচের ৪০তম মিনিটে। সবমিলিয়ে লা লিগায় মেসি হ্যাটট্রিক সংখ্যা বেড়ে হয় ৩৬। তার কাছাকাছি থাকা ক্রিশ্চিয়ানো রোনালদোর হ্যাটট্রিক ৩৪টি। পরে এই ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা।

বিরতি থেকে ফিরে এসে এইবার কয়েকটি ভালো সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। এর মধ্যে গোলরক্ষক মার্ক আন্দ্রে টের-স্টেগান একাই বেশ কয়েকটি সেভ করেন আর কয়েকবার বেঁচে যান ভাগ্যগুণে।

এরপর ম্যাচের ৭৪তম মিনিটে বদলি হিসেবে অভিষিক্ত হন লেগানেস থেকে আনা ফরোয়ার্ড ব্র্যাথওয়েট। ম্যাচের ৮৭তম মিনিটের মাথায় মেসিকে বল বানিয়ে দেন অভিষিক্ত ব্রাথওয়েট। সহজ সুযোগে গোল করতে ভুল করেননি মেসি। এতে নিজের চতুর্থ গোল পূর্ণ হয়।

আগে টানা ৪ ম্যাচ ধরে গোলের দেখা পাচ্ছিলেন না আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। প্রতি ম্যাচেই এসিস্ট করলেও, গোল না পাওয়ায় শুরু হয়েছিলো কানাঘুষো। অনেকেই দেখতে পাচ্ছিলেন মেসির শেষের শুরু। তবে সবার গুনঞ্জনকে উড়িয়ে দিলেন আর্জেন্টাইন বার্স অধিনায়ক লিওনেল মেসি।

এর মিনিট দুয়েক পর নিজেই গোল পেতে পারতেন ব্রাথওয়েট। তবে তার শট রুখে দেন এইবার গোলরক্ষক কিন্তু পুরোপুরি নিয়ন্ত্রণ রাখতে পারেননি। ফিরতি বলে জালের ঠিকানা খুঁজে নেন আর্থুর। অবশেষে এইবারের বিপক্ষে ৫-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালান জায়ান্টরা।

এই জয়ে ২৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা। সমান ম্যাচ খেলে ৫৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তের নেমে এসেছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে গেটাফে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত