উইন্ডিজকে হারিয়ে রোমাঞ্চকর জয় পেল শ্রীলঙ্কা

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৯:০৪

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে রোমাঞ্চকর এক জয় পেয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা।

আজ ২২ ফেব্রুয়ারি (শনিবার) কলম্বোয়ে ক্যারিবীয়দের ১ উইকেটে হারিয়েছে লঙ্কানরা। এতে ১-০তে এগিয়ে থাকল স্বাগতিকরা।

এদিন টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারন্তে। টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে শাহি হোপের সেঞ্চুরিতে ভর করে ২৮৯ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ।

দলের হয়ে সর্বোচ্চ ১৪০ বলে ১০ চারে ১১৫ রানের একটি অনবদ্য সেঞ্চুরি করে উদানার বলে বোল্ড হয়ে ফেরেন ওপেনার শাহি হোপ। পরে ৫২ বলে ৩ চার ২ ছক্কায় ৩৯ রান করে রান আউট হয়ে ফেরেন ড্যারেন ব্রাভো। ৪৫ বলে ৩ চার ১ ছক্কায় ৪১ রান করে প্রদীপের বলে বোল্ড হয়ে ফেরেন রোস্টন চেজ।

এরপর ১৭ বলে ৪ চার ১ ছক্কায় ৩২ রান করে অপরাজিত থাকেন কিমো পায়েল এবং ৮ বলে ২ চার ১ ছক্কায় ২০ রান করে অপরাজিত থাকেন হিডেন ওয়ালস।

লঙ্কানদের হয়ে ইসুরু উদানা ৩টি এবং নওয়ান প্রদীপ ও টিসারা প্যারেরা ১টি করে উইকেট নেন।

ক্যারিবীয়দের দেওয়া ২৯০ রানের জবাবে ব্যাট হাতে নেমে ৯ উইকেট হারিয়ে ৫ বল হাতে রেখে ২৯০ রান করে জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

দলের হয়ে সর্বোচ্চ ৫৫ বলে ৫ চার ১ ছক্কায় ৫০ রানের একটি ফিফটি করে জোসেপের বলে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার আভিষকা ফারনান্দো। ৫৭ বলে ৭ চারে ৫২ রান করে হোল্ডারের বলে ক্যাচ দিয়ে ফেরেন আরেক ওপেনার অধিনায়ক দিমুথ করুনারন্তে। ৫০ বলে ৪ চারে ৪২ রান করে কিমো পাওয়েলের বলে ক্যাচ দিয়ে ফেরেন ওয়ানডাউনে নামা উইকেটরক্ষক কুসাল প্যারেরা।

এরপর ২৫ বলে ২ চার ১ ছক্কায় ২০ রান করে ওয়ালসের বলে ক্যাচ দিয়ে ফেরেন কুসাল মেন্ডিস। ২২ বলে ৩ চার ১ ছক্কায় ৩২ রান করে জোসেপের বলে ক্যাচ দিয়ে ফেরেন ঝরো ব্যাট করা টিসারা প্যারেরা। এবং ৩৯ বলে ৪ চার ১ ছক্কায় ৪২ রান করে দলকে জিতিয়ে অপরাজিত থাকেন ওয়ানিদু হাসারাঙ্গা।

ক্যারিবীয়দের হয়ে আলজারি জোসেপ ৩টি, কিমো পাওয়েল ও হিডেন ওয়ালস ২টি করে এবং জেসন হোল্ডার ১টি উইকেট নেন

ম্যাচ সেরা হয়েছেন ওয়ানিদু হাসারাঙ্গা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত