২২৮ রানের লিড নিয়ে দিন শেষ করল জিম্বাবুয়ে

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৭:০৭

সাহস ডেস্ক

নাঈম হাসান এবং আবু জায়েদ রাহী মিলে জিম্বাবুয়ে ইনিংসে ভালোই একটা ধ্বস নামাতে সক্ষম হয়েছিলেন। কিন্তু বাংলাদেশের বোলারদের সামনে বড় বাধা হয়ে দাঁড়িয়েছিলেন জিম্বাবুয়ে অধিনায়ক ক্রেইগ আরভিন।

বাংলাদেশের চার বোলারকে স্বাচ্ছন্দেই খেলে যেতে থাকলেন তিনি। শুধু তাই নয়, তুলে নিলেন অনবদ্য এক সেঞ্চুরি। এ নিয়ে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নিলেন আরভিন।

নাঈম হাসান, তাইজুল ইসলাম, এবাদত হোসেন কিংবা আবু জায়েদ রাহীদের কখনো পেস, কখনো মায়াবী ঘূর্ণি- সবই উপেক্ষা করে যাচ্ছিলেন আরভিন।

অবশেষে শেষ বিকেলে ভয়ঙ্কর হয়ে ওঠা সেই আরভিনকে তুলে নিলেন দিনের সবচেয়ে সফলতম বোলার নাঈম হাসান। দিনের খেলা মাত্র ১০ বল বাকি থাকতেই নাঈম হাসানের বলে ক্লিন বোল্ড হয়ে সাজঘরে ফেরেন আরভিন। ২২৭ বলে ১৩ চারে করেন ১০৭ রান।

প্রথম দিন শেষে জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়ালো ৯০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২২৮ রান। রান তোলার গড় ছিল ২.৫৩ করে। একেবারে খাঁটি টেস্ট ইনিংস মনে হবে যেন এটাকে। ৯ রান নিয়ে উইকেটে রয়েছেন রেগিস চাকাভা এবং কোনো রান না নিয়ে ডোনাল্ড তিরিপানো।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে অতি-সতর্কতার সঙ্গে শুরু করেছিল জিম্বাবুয়ে। বাংলাদেশের দুই পেসার আবু জায়েদ রাহী আর এবাদত হোসেন প্রথম ৪ ওভারই নেন মেডেন। পঞ্চম ওভারে ১ রান আসলেও সেটি ছিল ওয়াইড থেকে। ৫ ওভার শেষে জিম্বাবুয়ের রান ছিল বিনা উইকেটে মাত্র ১।

সূত্র: জাগো নিউজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত