লেভানডভস্কির জোড়া গোলে শীর্ষেই বায়ার্ন

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১১

সাহস ডেস্ক

জার্মান বুন্দেসলিগায় ঘরের মাঠে রবার্ট লেভানডভস্কির জোড়া গোলে পয়েন্ট তালিকার একেবারে তলানির দল পেডারবর্নকে হারিয়ে রোমাঞ্চকর এক জয় নিয়ে টেবিলের শীর্ষেই রয়ে গেল বর্তমান জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ।

২২ ফেব্রুয়ারি (শনিবার) অ্যালিয়েঞ্জ অ্যারেনায় পেডারবর্নকে ৩-২ গোলে হারিয়েছে হ্যান্স ফ্লিকের শিষ্যরা।

এদিন ম্যাচের ২৫তম মিনিটে সের্গে নাব্রির গোলে এগিয়ে যায় বায়ার্ন। তবে সেই ব্যবধান ধরে রাখতে পারেনি তারা। বিরতিতে যাওয়ার এক মিনিট আগে ম্যাচের ৪৪তম মিনিটে পেডারবর্নকে সমতায় ফেরান ডেনিস সারবেনি। এরপর ১-১ গোলের সমতায় থেকে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে গোলের জন্য মরিয়া হয়ে আক্রমণ চালায় বাভারিয়ানরা। কিন্তু কোনোভাবেই প্রতিপক্ষের রক্ষণদেয়ালে ফাটল ধরাতে পারছিল না বায়ার্ন। তবে ম্যাচের ৭০তম মিনিটে দলকে এগিয়ে দেন লেভানডভস্কি।

কিন্তু এবারও বাভারিয়ানরা ব্যবধানটি ধরে রাখতে পারে ৫ মিনিটের জন্য। ম্যাচের ৭৫তম মিনিটে সেভেন মাইকেলের গোলে ফের সমতায় ফিরে পেডারবর্ন।

তবে নিশ্চিত ড্র যখন চোখ রাঙাচ্ছে তখনই অ্যালিয়েঞ্জ অ্যারেনার সমর্থকদের উল্লাসে ভাসান লেভানডভস্কি। ম্যাচের ৮৮তম মিনিটে বায়ার্নের জয়সূচক গোলটি করেন ৩১ বছর বয়সী ফরোয়ার্ড।

এই জোড়া গোলে চলতি মৌসুমে ইতোমধ্যে ২৩ ম্যাচে ২৫ গোল করে চালকের আসনে পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডভস্কি। চলতি চ্যাম্পিয়নস লিগেও সর্বোচ্চ ১০ গোল করে গোলদাতাদের সবার শীর্ষে তিনি।

এই জয়ে ২৩ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বায়ার্ন মিউনিখ। সমান ম্যাচ খেলে মাত্র ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের একদম তলানিতে আছে পেডারবর্ন। এক ম্যাচ কম খেলে অর্থাৎ ২২ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে লিপজিগ। সমান ম্যাচ খেলে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে বুরুসিয়া ডর্টমুন্ড। ২১ ম্যাচ খেলে ৪২ পয়েন্ট নিয়ে ডর্টমুন্ডের থেকে গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের চতুর্থ স্থানে আছে মনচেনগ্লাডব্যাচ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত