x

এইমাত্র

  •  করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা
  •  করোনায় অর্থনীতির প্রভাব নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী
  •  তাবলীগ জামাতে আসা মুসল্লি করোনা আক্রান্ত, পৌর এলাকা লকডাউন
  •  আইসোলেশন শেষে স্ত্রী-কন্যার কাছে ফিরেছেন সাকিব
  •  যুক্তরাষ্ট্রের নতুন রেকর্ড, একদিনে প্রাণ গেল ১২২৪ জনের

অ্যাগারের হ্যাটট্রিকে অস্ট্রেলিয়ার রেকর্ড জয়

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৩৭

সাহস ডেস্ক

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অ্যাস্টন অ্যাগারের হ্যাটট্রিকে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নিজেদের ইতিহাসে সবচেযে বড় ব্যবধান জয় পেয়েছে অস্ট্রেলিয়া। এ নিয়ে এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে ১৩তম হ্যাটট্রিক পেয়েছেন অ্যাস্টন অ্যাগার। আর ব্রেট লির পরে জাতীয় দলের জার্সিতে এটি তার দ্বিতীয় হ্যাটট্রিক।

২১ ফেব্রুয়ারি (শুক্রবার) জোহেনাসবার্গের ওয়ান্ডার্স স্টেডিয়ামে প্রোটিয়াদের ১০৭ রানে হারিয়েছে অজিরা।

এদিন টসে জিতে আগে অজিদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় স্বাগতিক অধিনায়ক কুইন্টন ডি কক। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৬ রান করে অস্ট্রেলিয়া।

দলের হয়ে ঝড় তুলেন স্টিভেন স্মিথ ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ২৭ বলে ৬ চার ১ ছক্কায় ৪২ রান করেন অ্যারন ফিঞ্চ। ৩২ বলে ৫ চার ১ ছক্কায় ৪৫ রান করেন স্টিভেন স্মিথ। শেষদিকে ৯ বলে ২ চার ও ১ ছক্কায় অপরাজিত ২০ রানের ঝড়ো ইনিংস খেলে অজিদের ১৯৬ রান এনে দেন অ্যাস্টোন আগার।

প্রোটিয়াদের হয়ে ডেল স্টেন, তাবরাইজ শামসি ২টি করে এবং এনগিডি ও ফেলুকোয়ে ১টি করে উইকেট নেন।

অজিদের দেওয়া ১৯৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৪.৩ ওভারে মাত্র ৮৯ রানে সব উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। দলের হয়ে ফাফ ডু প্লেসিস (২৪), কাগিসো রাবাদা (২২) ও পিটে ফন বিলজন (১৬) ছাড়া আর কেউ দুই অঙ্কের ঘর পার করতে পারেনি। 

অজিদের হয়ে ৪ ওভারে ২৪ রান দিয়ে অ্যাগার একাই নিয়েছেন ৫ উইকেট। এটিই তার টি-টোয়েন্টিতে ক্যারিয়ার সেরা  ইনিংসের ৮ম ওভারে বোলিংয়ে এসে ডু প্লেসিসকে দিয়ে শুরু করেন অ্যাগার। পরের দুই বলে শিকার করেন আন্দিলে ফেলুকওয়ায়ো ও স্টেইনকে। 

অজিদের হয়ে অ্যাস্টোন অ্যাগার ৫টি, প্যাট কামিন্স ও এডাম জাম্পা ২টি করে এবং মিচেল স্ট্রাক ১টি উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন অ্যাস্টোন অ্যাগার।

টি-টোয়েন্টিতে অজিদের এটি দ্বিতীয় সর্বোচ্চ রানের জয়। এর আগে গত বছর অ্যাডিলেডে তারা শ্রীলঙ্কাকে ১৩৪ রানে হারিয়েছিল। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার আগের বড় ব্যবধানে হারের রেকর্ডটি ছিল ৯৮ রানের। ২০১৮ সালে কলম্বোয় লঙ্কানদের বিপক্ষে এই হার বরণ করেছিল প্রোটিয়ারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত