পুলিশকে হারিয়ে নতুন মৌসুম শুরু করল আবাহনী

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩৩

সাহস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে নবাগত দল বাংলাদেশ পুলিশকে হারিয়ে কষ্টার্জিত জয় দিয়ে নতুন মৌসুম শুরু করল আবাহনী লিমিটেড।

১৬ ফেব্রুয়ারি (রবিবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশকে ২-০ গোলে হারিয়েছে মারিও লেমোসের শিষ্যরা।

এদিন ম্যাচের শুরু থেকে নিজেদের রক্ষণভাগে দেয়াল তুলে রাখে পুলিশ। সেই দেয়াল কোনোভাবেই ভাঙতে পারছিল না সম্প্রতি এএফসি কাপ থেকে ছিটকে পড়া আবাহনী।

ম্যাচের ১০ মিনিটে গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি চিজোবা। ম্যাচের ২৭তম মিনিটে ব্যর্থ হয় পুলিশও। আমিরুল ইসলামের হেড ওড়ে যায় আবাহনীর গোলপোস্টের ওপর দিয়ে।

তবে ম্যাচের ৪৩তম মিনিটে গোলের দেখা পায় আবাহনী। টুটুল হোসেন বাদশার লং পাস থেকে বল পান কেরভেন্স ফিলস বেলফোর্ট। তিনি প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে পরাস্ত করে বল পাঠান চিজোবাকে। চিজোবা এবার আর কোনো ভুল করেননি। নিখুঁত শটে পুলিশের জালে বল জড়িয়ে দলকে এগিয়ে দেন নাইজেরিয়ান ফরোয়ার্ড চিজোবা। পরে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আবাহনী।

বিরতি থেকে ফিরে এসে আক্রমণের ধার আরো বাড়িয়ে দেয় আবাহনী। তবে ম্যাচের ৭৫ মিনিটে চমৎকার একটি সুযোগ নষ্ট করে লেমোসের দল। বের্নহার্টের নেওয়া ফ্রি-কিক বল পান সাদউদ্দিন। তার বাড়ানো সোজা ক্রস থেকে হেড নেন বেলফোর্ট। কিন্তু বল ফিরে আসে প্রতিপক্ষের পোস্টে লেগে।

তবে ব্যবধান বাড়াতে আর সময় নেয়নি আবাহনী। ম্যাচের ৮৭তম মিনিটে জীবনের পাস থেকে বল পান বের্নহার্ট। কিরগিজস্তান ফরোয়ার্ডের দূরপাল্লার শট খুঁজে নেয় পুলিশের জাল। অবশেষে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী লিমিটেড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত