দিবালার চোখ ধাঁধানো ফ্রি-কিকে শীর্ষে জুভেন্টাস

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫৪

সাহস ডেস্ক

সিরি আ’ লিগে ঘরের মাঠে দশ জনের হয়ে পড়া পুঁচকে দল ব্রেসিয়াকে হারিয়ে কষ্টার্জিত জয় তুলে নিয়ে টেবিলের শর্ষে উঠে এসেছে রোনালদোবিহীন স্বাগতিক জুভেন্টাস।

১৬ ফেব্রুয়ারি (রবিবার) অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে ব্রেসিয়াকে ২-০ গোলে হারিয়েছে মাউরিসিও সারির শিষ্যরা।

এদিন দলের প্রাণভোমরা ক্রিশ্চিয়ানো রোনালদো ছিলেন না। পর্তুগিজ উইঙ্গারকে না পেলেও ম্যাচের শুরু থেকে একের পর আক্রমণে ব্রেসিয়াকে ব্যস্ত রাখেন গঞ্জালো হিগুয়েন-পাওলো দিবালারা। কিন্তু তাতেও কোনোভাবে মারিও বালোতেল্লিদের রক্ষণভাগ ভাঙতে পারছিল না জুভেন্টাস।

তবে ম্যাচের ৩৭তম মিনিটে অ্যারন রামসেকে ফাউল করে মিডফিল্ডার ফ্লোরিয়ান মাঠ ছাড়লে দশ জনের দল হয়ে পড়ে ব্রেসিয়া। সুযোগটা কাজে লাগায় তুরিনের বুড়িরা। পরের মিনিটে ম্যাচের ৩৮তম মিনিটে চোখ ধাঁধানো ফ্রি-কিক থেকে জুভেন্টাসকে এগিয়ে দেন দিবালা। এই এক গোল নিয়ে বিরতিতে যায় জুভিরা।

বিরতি থেকে ফিরে এসে আক্রমণের ধার আরো বাড়িয়ে দেয় স্বাগতিকরা। তবে আগের মতোই রক্ষণে জমাট বেধে থাকে ব্রেসিয়া। অবশ্য তাতেও কোনো লাভ হয়নি তাদের। ম্যাচের ৭৫তম মিনিটে ব্লেইজ মাতুইডির পাস থেকে জুভিদের ব্যবধান দ্বিগুণ করে দেন জুয়ান কুয়াদ্রাদো।

এই জয়ে ২৪ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ওঠে এসেছে জুভেন্টাস। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে লেজিও। সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে ইন্টার মিলান। সমান ম্যাচে মাত্র ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের ১৯তম স্থানে আছে ব্রেসিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত