x

এইমাত্র

  •  করোনাভাইরাস: বাংলাদেশে ষষ্ঠ ব্যক্তি মৃত্যু, নতুন আক্রান্ত তিনজন
  •  জাপানে আটকে পড়া বাংলাদেশিদের যোগাযোগের অনুরোধ
  •  মৃত্যুর সংখ্যায় চীনকে ছাড়ালো যুক্তরাষ্ট্র, ট্রাম্প বলছেন 'খুবই বেদনাদায়ক' সপ্তাহ আসছে

বিশ্বকাপজয়ী ছয়জনই খেলবেন জিম্বাবুয়ের বিপক্ষে

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৭:১৯

সাহস ডেস্ক

জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশে ছয়জন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ক্রিকেটারের থাকার সম্ভাবনার কথা আগেই জানা গিয়েছিল। সেটাই সত্য হলো। আগামী ১৮ ও ১৯ ফেব্রুয়ারির এ ম্যাচের জন্য আকবর আলীর সঙ্গে ডাক পেয়েছেন শাহাদাত হোসেন, তানজিদ হাসান, মোহাম্মদ পারভেজ হোসেন, মাহমুদুল হাসান ও শরিফুল হাসান।

আজ বিসিবি একাদশের স্কোয়াডে তারুণ্যকে প্রাধান্য দেওয়া হয়েছে। অনূর্ধ্ব-১৯ দলের ছয়জনের সঙ্গে ডাক পেয়েছেন ফারদিন খান, রিশাদ হোসেন, সুমন খান, আল আমিন ও মুকিদুল ইসলাম। আর জাতীয় দলের স্বাদ পেয়েছেন এমন খেলোয়াড়দের মধ্যে ডাক পেয়েছেন মোহাম্মদ নাঈম ও আমিনুল ইসলাম। যদিও এ দুজনই জাতীয় দলে শুধু টি-টোয়েন্টি খেলেছেন। স্কোয়াডে দুজন লেগ স্পিনার রেখেছেন নির্বাচকেরা।

কদিন আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান অবশ্য বলছিলেন, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে নিয়ে আরেকটি দল করবেন তাঁরা। সেই দল হওয়ার আগেই ‘বড়’দের সঙ্গে খেলার সুযোগ পাচ্ছেন আকবর-শরিফুলরা।

যুব বিশ্বকাপ শেষ না হতেই অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়দের প্রস্তুতি ম্যাচে সুযোগ দেওয়ার ব্যাখ্যায় নির্বাচক হাবিবুল বাশার এর আগে বলেছিলেন, ‘অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা পাঁচ-ছয়জনকে রাখছি। আমাদের বেশির ভাগ ক্রিকেটার এখন খেলার মধ্যে আছে। সবাই বিসিএল খেলছে। যেহেতু সবাই খেলার মধ্যে আছে, দুদিনের জন্য নতুন করে টানাটানি করিনি। যেহেতু প্রস্তুতি ম্যাচ, আমরা ওদের একটু দেখতেই পারি। এদের মধ্যে শরিফুল “এ” দলেও ছিল।’

১ টেস্ট, ৩ ওয়ানডে ও ২ টি-টোয়েন্টি খেলতে জিম্বাবুয়ে এখন ঢাকায়। ১৮ ও ১৯ ফেব্রুয়ারি বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার পর মিরপুর টেস্ট শুরু ২২ ফেব্রুয়ারি।

প্রস্তুতি ম্যাচের স্কোয়াড: মোহাম্মদ নাঈম, মোহাম্মদ পারভেজ হোসেন, মাহমুদুল হাসান, আকবর আলী, আল আমিন (জুনিয়র), ফারদিন খান, শরিফুল হাসান, সুমন খান, মুকিদুল ইসলাম, আমিনুল ইসলাম, রিশাদ হোসেন, শাহাদাত হোসেন, তানজিদ হাসান।

সূত্র: প্রথম আলো

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত