করোনাভাইরাসের কারণে বাতিল হতে পারে ফর্মুলা ওয়ান

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২০, ১৯:২২

সাহস ডেস্ক

চীনে করোনাভাইরাসের আতঙ্কে দুই মাস আগেই ফর্মুলা ওয়ানের টুর্নামেন্ট গ্রাঁ প্রিঁ বাতিল করার চিন্তা চলছে। আগামী ১৯ এপ্রিল সাংহাইয়ে এই টুর্নামেন্ট হওয়ার কথা। তবে ফর্মুলা ওয়ানের ম্যানেজিং ডিরেক্টর রস ব্রাউন কদিন আগে জানিয়ে দেন, যদি এই প্রতিযোগিতা সময়মতো আয়োজন করা না যায়, তবে নতুন করে সূচি তৈরি করা হবে।

আগামী কয়েকদিনের মধ্যে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। তবে চীনে এখন যে অবস্থা চলছে, তাতে টুর্নামেন্টটি বাতিল হওয়ার সম্ভাবনাই বেশি। চলতি মাসের শুরুতে সাংহাইয়ের ক্রীড়া কর্তৃপক্ষ প্রস্তাব করেন, এই শহরে যেন সব ধরনের স্পোর্টিং ইভেন্ট বন্ধ রাখা হয়।

সর্বশেষ ফর্মুলা ওয়ানের টুর্নামেন্টে বাতিল হয়েছিল ২০১১ সালে। বাহরাইনে ছিল সেবার গ্রাঁ প্রিঁ’র আসর। আরব বসন্তের গণবিপ্লবের ঝড়ে সেবার টুর্নামেন্টটি আয়োজন করতে পারেনি বাহরাইন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিশ্বজুড়ে এখন পর্যন্ত ৪০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) জরুরী স্বাস্থ্য সতর্কতা জারি করেছে। এখন পর্যন্ত চীনেই মারা গেছেন হাজারের ওপর মানুষ।

ভাইরাসের কারণে চীনে ইতিমধ্যেই অনেকগুলো স্পোর্টিং ইভেন্ট বাতিল করা হয়েছে। এর মধ্যে ১৩-১৫ মার্চ নানজিংয়ে হওয়ার কথা ছিল ওয়ার্ল্ড অ্যাথলেটিকস ইনডোর চ্যাম্পিয়নশিপ, পরের সপ্তাহে সান্যতে অল ইলেকট্রিক ফর্মুলা ই সিরিজ-দুটো সিরিজই বাতিল হয়েছে।

শঙ্কা দেখা গিয়েছে জুলাই-আগস্টে জাপানে টোকিও অলিম্পিককে নিয়েও। অলিম্পিক আয়োজকরাও করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ে চিন্তিত।

সূত্র: জাগো নিউজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত