ভারতকে কি হোয়াইটওয়াশ করতে পারবে নিউজিল্যান্ড?

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৫৩

সাহস ডেস্ক

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে লোকেশ রাহুলের দুর্দান্ত সেঞ্চুরিতে স্বাগতিক নিউজিল্যান্ডকে ২৯৭ রানের বিশাল টার্গেট দিয়েছে ভারত।

১১ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বাই ওভালে কিউইদের মুখোমুখি হয়েছে ভারত। এর আগে টানা দুই ম্যাচ হেরে সিরিজ হারিয়েছে বিরাট কোহলির দল। এবার হোয়াইটওয়াশ এড়ানোর পালা।

এদিন টসে জিতে আগে ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৯৬ রানের বড় স্কোর সংগ্রহ করে সফরকারী ভারত।

দলের হয়ে সর্বোচ্চ ৪২ বলে ৩ চার ২ ছক্কায় ৪০ রান করে রান আউট হয়ে ফেরেন ওপেনার প্রিথভি শ। পরে ৬৩ বলে ৯ চারে ৬২ রান করে নিশামের বলে ক্যাচ দিয়ে ফেরেন শ্রিয়াস ইয়ার। পরে ৪৮ বলে ২ চারে ৪২ রান করে বেননেটের বলে ক্যাচ দিয়ে ফেরেন মনিশ পান্ডে। এরপর ১১৩ বলে ৯ চার ২ ছক্কায় ১১২ রানের একটি দুর্দান্ত সেঞ্চুরি করে বেননেটের বলে ক্যাচ দিয়ে ফেরেন লোকেশ রাহুল।

কিউইদের হয়ে হামিশ বেননেট ৪টি এবং কেলি জেমিসন ও জেমস নিশাম ১টি করে উইকেট নেন।

ভারতের দেওয়া ২৯৭ রানের জবাবে ব্যাট হাতে নেমে এখন পর্যন্ত ৩৭ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৫ রান করেছে স্বাগতিক নিউজিল্যান্ড।

দলের হয়ে উদ্বোধনী জুটিতেই তুলে ফেলেছে ১০৬ রান। মার্টিন গাপটিল আর হেনরি নিকোলস প্রায় সাড়ে ছয় গড়ে রান তুলেছেন ওপেনিংয়ে। শেষ পর্যন্ত এই জুটিটি ভাঙেন ইয়ুজবেন্দ্র চাহাল। ৪৬ বলে ৬ চার ৪ ছক্কায় ৬৬ রান করা মার্টিন গাপটিলকে বোল্ড করেছেন চাহাল।

পরে ৩১ বলে ২ চারে ২২ রান করে চাহালের বলে ক্যাচ দিয়ে ফেরেন ওয়ানডাউনে নামা অধিনায়ক কেন উইলিয়ামসন। পরে ১৮ বলে ১ চারে ১২ রান করে রবিন্দ্র জাদেজার বলে ক্যাচ দিয়ে ফেরেন রস টেইলর। তার পরপরেই ফেরেন আরেক ওপেনার নিকোলাস।

১০৩ বলে ৯ চারে ৮০ রান করে শার্দুল ঠাকুরের বলে ক্যাচ দিয়ে ফেরেন হেনরি নিকোলাস। নতুন ব্যাটসম্যান হিসেবে ক্রিজে আছেন টম লাথাম ও জেমস নিশাম। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩৭ ওভার শেষে ৪ উইকেটে নিউজিল্যান্ডের সংগ্রহ ২১৫ রান।

ভারতের হয়ে এখন পর্যন্ত জুভেন্দ্র চাহাল ২টি, শার্দুল ঠাকুর ও রভিন্দ্র জাদেজা ১টি করে উইকেট নেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত