অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপ

টাইগার যুবাদের বোলিং নৈপুন্যে টার্গেট মাত্র ১৭৮

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৫৩

সাহস ডেস্ক

অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপের শিরোপা নির্ধারণী ম্যাচে ভারতকে ১৭৭ রানে অল আউট করেছে বাংলাদেশ যুবা দল। ১৭৮ রানের টার্গেটে ব্যাট হাতে নামবে টাইগার জুনিয়ররা।

৯ ফেব্রুয়ারি (রবিবার) সেনওয়েস পার্কে বাংলাদেশকে ১৭৮ রানের টার্গেট দিল ভারত যুবারা।

এদিন টসে জিতে আগে ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে টাইগার অধিনায়ক আকরব আলী। টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৪৭.২ ওভারে সব উইকেট হারিয়ে ১৭৭ রান করতে সক্ষম হয় ভারতীয় যুবারা।

দলের হয়ে শুধুমাত্র জশভি জসওয়াল, তিলক ভার্মা ও ধ্রুব জুরেল ছাড়া আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি। কারণ শুরু থেকেই ভারতকে চেপে ধরে বাংলাদেশের বোলাররা। তবে দ্বিতীয় উইকেটে জাসওয়াল এবং তিলক ভার্মা ৯৬ রানের জুটি গড়ে বাংলাদেশের সামনে কিছুটা চোখ রাঙানি দিয়েছিল। কিন্তু ভারতীয়দের সেই প্রতিরোধও ভেঙে পড়ে বাংলাদেশের বোলারদের দৃঢ়তার সামনে।

তবে সর্বোচ্চ রান করা জশভি জসওয়ালই কেবল কিছুটা সমীহ আদায় করতে পেরেছে বাংলাদেশের বোলারদের কাছ থেকে। তাও বাংলাদেশের পেসার শরিফুল ইসলামের দুর্দান্ত পেস বোলিংয়ের সামনে সেঞ্চুরিটা করতে পারেননি। অবশেষে ১২১ বলে ৮ চার ১ ছক্কায় ৮৮ রান করে ক্যাচ দিয়ে ফেরেন এই বাহাঁতি ওপেনার।

এরপর ৬৫ বলে ৩ চারে ৩৮ রান করে সাকিবের বলে ক্যাচ দিয়ে ফেরেন ওয়ানডাউনে নামা তিলক ভার্মা। পরে ৩৮ বলে ১ চারে ২২ রান করে রান আউট হয়ে ফেরেন উইকেটরক্ষক ধ্রুব জুরেল।

টাইগারদের হয়ে অভিষেক দাস ৩টি, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব ২টি করে এবং রাকিবুল হাসান ১টি উইকেট নেন।

ভারতীয় যুবাদের দেওয়া ১৭৮ রানের জবাবে ব্যাট হাতে মাঠে নামবে টাইগার জুনিয়ররা।

বাংলাদেশ যুবা একাদশ:
পারভেজ হোসাইন ইমন, তানজিদ হাসান, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, শাহাদাত হোসেন, অভিষেক দাস, আকবর আলী (অধিনায়ক-উইকেটরক্ষক), শামীম হোসাইন, রাকিবুল হাসান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত