x

এইমাত্র

  •  করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা
  •  করোনায় অর্থনীতির প্রভাব নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী
  •  তাবলীগ জামাতে আসা মুসল্লি করোনা আক্রান্ত, পৌর এলাকা লকডাউন
  •  আইসোলেশন শেষে স্ত্রী-কন্যার কাছে ফিরেছেন সাকিব
  •  যুক্তরাষ্ট্রের নতুন রেকর্ড, একদিনে প্রাণ গেল ১২২৪ জনের

অস্ট্রেলিয়ার দাবানল: আনন্দ-উৎসবে শেষ হল চ্যারিটি ম্যাচ

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৩২

সাহস ডেস্ক

অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানলে পুড়ে গেছে একরের পর একর বনভূমি। মারা গেছে মানুষসহ প্রায় ১০০ কোটি প্রাণী। এমন বিপদের সময় দেশকে সাহায্য করার তাগিদে প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে ‘দ্য বুশফায়ার ক্রিকেট ব্যাশ’ নামে একটি ম্যাচ আয়োজন করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তবে ম্যাচটিতে হার-জিত থেকে বড় হয়ে উঠল মানবতা।

এ ম্যাচ থেকে মোট ৭.৭ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার তহবিলে জমা পড়ে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৪ কোটি টাকা।

সাবেক অজি অধিনায়ক রিকি পন্টিং এবং উইকেটরক্ষক-ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্টের নেতৃত্বে মেলবোর্নের এ ম্যাচটিতে মাঠে নামে পন্টিং একাদশ বনাম গিলক্রিস্ট একাদশ। যেখানে এক রানে জয় পায় পন্টিং একাদশ।

এদিন ম্যাচে অস্ট্রেলিয়ার ঐতিহ্যবাহী হলুদ জার্সিতে মাঠে নামেন পন্টিং, ব্রায়ান লারা, ম্যাথিউ হেইডেন, ওয়াসিম আকরাম ও জাস্টিন ল্যাঙ্গাররা। আর অজিদের হোম জার্সিতে খেলেন গিলক্রিস্ট, শেন ওয়াটসন, যুবরাজ সিং ও অ্যান্ড্রু সায়মন্ডসরা। শচীন টেন্ডুলকার ও কোর্টনি ওয়ালশ দু’দলের কোচ থাকলেও তারাও মাঠের খেলায় অংশ নেন।

১০ ওভারের এ ম্যাচে ছিল না কোনো বোলারদের বোলিং কোটা। ব্যাটসম্যানদের অবশ্য ৩০ রানের পর বাধ্যতামূলক অবসরে যেতে হয়েছিল। দু’দলে খেলেছেন নারী ক্রিকেটারও। এছাড়া ছিলেন দেশটির কিংবদন্তি রাগবি খেলোয়াড়।

মূল ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে যান পন্টিংরা। যেখানে নির্ধারিত ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০৪ রান করে দলটি। নিজের সেই পুরোনো স্টাইলিশ ব্যাটিংয়ে দলের হয়ে সর্বোচ্চ ১১ বলে ৩০ রান করেন ক্রিকেটের বরপুত্র খ্যাত ক্যারিবীয় কিংবদন্তি লারা। ১৪ বলে ২৬ করে দলনেতা পন্টিং।

জবাবে গিলক্রিস্টের দল ব্যাটিংয়ে নেমে তাণ্ডব চালালেও শেষ পর্যন্ত এক রানে হারে। ৯ বলে ৩০ করেন ওয়াটসন। সায়মন্ডসের ব্যাট থেকে আসে ১৩ বলে ২৯ রান।

সূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত