সিরিজ জিতল নিউজিল্যান্ড, ভারতকে হোয়াইটওয়াশের পালা

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩৪

সাহস ডেস্ক

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে রস টেইলরের অনবদ্য ইনিংসে সফরকারী ভারতকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল স্বাগতিক নিউজিল্যান্ড। এবার ভারতে হোয়াইটওয়াশের পালা।

৮ ফেব্রুয়ারি (শনিবার) ইডেন পার্কে ভারতকে ২২ রানে হারিয়েছে স্বাগতিকরা। এতে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিল নিউজিল্যান্ড।

এদিন টসে জিতে আগে কিউইদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ভারত। আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৭৩ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড।

দলের হয়ে সবচেয়ে বড় ভূমিকা রাখেন মার্টিন গাপ্টিল ও রস টেইলর। দবে ওপেনিং জুটিটা ভালোই করে কিউইরা। ৯৩ রানের একটি জুটি গড়ে ৫৯ বলে ৫ চারে ৪১ রান করে ফেরেন ওপেনার হেনরি নিকলস। পরে ২৫ বলে ৩ চারে ২২ রান করে ফেরেন ওয়ানডাউনে নামা টম ব্লানডেল। পরে দলের হাল ধরেন মার্টিন গাপ্টিল ও রস টেইলর।

এরপর ৭৯ বলে ৮ চার ৩ ছক্কায় ৭৯ রান করে ওপেনার মার্টিন গাপ্টিল ফিরলেও অপরাজিত থাকেন রস টেইলর ও দশ নাম্বারে নামা কেইল জেমিসন। এদের মধ্যে কেই দুই সংখ্যার ঘরে পৌঁছাতে পারেনি। ৭৪ বলে ৬ চার ২ ছক্কায় ৭৩ রান করেন টেইলর ও ২৪ বলে ১ চার ২ ছক্কায় ২৫ রান করেন কেইল জেমিসন।

ভারতের হয়ে জুভেন্দ্র চাহাল ৩টি, শার্দুল ঠাকুর ২টি এবং রবিন্দ্র জাদেজা ১টি করে উইকেট নেন।

স্বাগতিকদের দেওয়া ২৭৪ রানের জবাবে ব্যাট হাতে নেমে ৪৮.৩ ওভারে সব উইকেট হারিয়ে ২৫১ রান তুলতে সক্ষম হয় ভারত। দলের হয়ে সর্বোচ্চ প্রিথভি শো ২৪ রান, বিরাট কোহলি ১৫ রান করে আউট হলে শ্রিয়াস ইয়ার ও রবিন্দ্র জাদেজা দলের হাল ধরেন।

পরে ৫৭ বলে ৭ চার ১ ছক্কায় ৫২ রানের একটি ফিফটি করে ফেরেন শ্রিয়াস ইয়ার। পরে ৭৩ বলে ২ চার ১ ছক্কায় ৫৫ রানের একটি ফিফটি করে ফেরেন রবিন্দ্র জাদেজা। তার আগে শার্দুল ঠাকুর ১৫ বলে ৩ চারে ১৮ রান এবং ৪৯ বলে ৫ চার ২ ছক্কায় ৪৫ রান করেন নভদিপ সাইনি।

কিউইদের হয়ে হামিশ বেননেট, টিম সাউদি, কেইল জেমিসন, কলিন ডি গ্রান্ডহোম ২টি করে এবং জেমস নিশাম ১টি উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন কেইল জেমিসন।

আগামী ১১ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বাই ওভালে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে হোয়াইটওয়াশের হাত থেকে বাঁচতে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে ভারত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত