এশিয়া একাদশে থাকছেন বাংলাদেশী ৪ ক্রিকেটার

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩১

সাহস ডেস্ক

আগামী ১৭ মার্চ শুরু হতে যাওয়া জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সরকার হাতে নিয়েছেন নানা কর্মসূচি। এই কর্মসূচির মধ্যে ক্রীড়াঙ্গনেও রয়েছে বিশাল আয়োজন। এর মধ্যে অন্যতম আকর্ষণ হচ্ছে ‘মুজিব হানড্রেড টি-টোয়েন্টি কাপ’ নামে এশিয়া অলস্টার একাদশ বনাম অবশিষ্ট বিশ্ব একাদশের মধ্যে দুই ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ।

বিশ্ব একাদশ দলে দেখা যাবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়দের। এশিয়া একাদশ সাজানো হবে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা আর আফগানিস্তানের ক্রিকেটারদের নিয়ে।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) কারণে মুজিববর্ষের এই টি-টোয়েন্টি সিরিজটিতে অংশ নিতে পারছেন না পাকিস্তানের ক্রিকেটাররা। তবে ভারতের বিরাট কোহলি, রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনির মতো বড় তারকারা আসবেন বলেই আশা করা হচ্ছে।

আর বাংলাদেশ থেকে এশিয়া একাদশের হয়ে প্রতিনিধিত্ব করবেন চারজন ক্রিকেটার। তামিম ইকবাল, মুশফিকুর রহীম আর মাহমুদউল্লাহ রিয়াদ থাকবেন এটা মোটামুটি নিশ্চিত। একাদশে বাংলাদেশের বোলার থাকবেন একজন, তবে তিনি কে হবেন সেটি এখনও নিশ্চিত হয়নি। এ তথ্য জানিয়েছেন বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক।

এই ‘মুজিব হানড্রেড টি-টোয়েন্টি কাপ’ অনুষ্ঠিত হবে আগামী মাসের (মার্চ) তৃতীয় সপ্তাহে। ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ২১ ও ২২ মার্চ।

মুজিব বর্ষের এই ক্রিকেটায়োজন অনুষ্ঠিত হওয়ার কথা ১৮ থেকে ২১ মার্চের মধ্যে। যদিও নানা জটিলতার কারণে কয়েকদিন পিছিয়ে সিরিজটি আয়োজন করা হচ্ছে পরপর দুই দিনে।

উল্লেখ্য, আগামী ১৭ মার্চ হচ্ছে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন। ওইদিন থেকেই শুরু হবে জন্মশত বার্ষিকী। পরের বছর ১৭ মার্চ পর্যন্ত- এই এক বছরকে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করেছে সরকার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত