আবাহনীকে হারাতে পারেনি মালদ্বীপের ক্লাব মাজিয়া

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১২:২৮

সাহস ডেস্ক

এএফসি কাপের প্রিলিমিনারি রাউন্ডের প্লে-অফের দ্বিতীয় রাউন্ডের প্রথম লেগে মালদ্বীপের ক্লাব মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের বিপক্ষে ড্র করে নিজেদের অজেয় যাত্রা শুরু করেছে বাংলাদেশ আবাহনী লিমিটেড।

৫ ফেব্রুয়ারি (বুধবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে আবাহনী।

এদিন খেলার শুরু থেকেই সমানতালে খেলতে থাকে দুই দলই। অবশ্য দুই দলই শুরুর দিকে সুযোগ পেয়েও গোলের সুযোগ নষ্ট করে। তবে ম্যাচের ৪২তম মিনিটে ঠিকই এগিয়ে যায় মাজিয়া। মালদ্বীপের ক্লাবটির এগিয়ে যাওয়ার গোলটিতে ছিল ভাগ্যের ছোঁয়া। ইব্রাহীমের ক্রসে মাজিয়ার কর্নেলিয়াস এজেকিয়েল হেড করার ঠিক আগে বাঁক খেয়ে গোললাইন পেরিয়ে যায়।

এরপর বিরতির ঠিক আগে মেলসন আলভেসের গোলে সমতায় ফেরে আকাশী-নীল শিবির। রায়হানের ক্রস বুক দিয়ে নামিয়ে দারুণ ভলিতে বল জালে জড়িয়ে দেন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। পরে ১-১ গোলে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে একাধিক গোলের সুযোগ পায় আবাহনী। কিন্তু দূর্বল আক্রমণে গোল পায়নি। তবে ম্যাচের ৬৫তম মিনিটে আবার লিড নেয় মাজিয়া। এবার গোলরক্ষক শহীদুলের ফিস্ট করার পর ফিরতি শটে গোল করেন কর্নেলিয়াস।

এরপর ম্যাচের ৭৯তম মিনিটে বেলফোর্টের পাস থেকে বল পেয়ে প্লেসিং শটে আবাহনীকে সমতায় ফেরান সানডে চিজোবা। পরে বাকি সময়ে আর কোনো গোল না হলে ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে দু’দল। তবে এই ড্রয়ে এএফসির মূল পর্বে খেলা কঠিন হয়ে গেল আবাহনীর।

আগামী ১২ ফেব্রুয়ারি (বুধবার) মাজিয়ার মাঠে ফিরতি লেগে জয় কিংবা ৩-৩ ড্র না করতে পারলে মূল পর্বে যাওয়া হবে না মারিও লোমেসের দল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত