অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

পাকিস্তানকে হারিয়ে বিশাল রেকর্ডে ফাইনালে ভারত যুবারা

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫০

সাহস ডেস্ক

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে বিশাল জয় তুলে নিয়ে ফাইনালে পৌঁছে গেছে ভারতের যুবারা।

৪ ফেব্রুয়ারি (মঙ্গলবার) পচেফস্ট্রমে পাকিস্তানকে ১০ উইকেটে হারিয়েছে ভারত। যুব বিশ্বকাপে নক-আউট পর্বের ইতিহাসে এটাই প্রথম ১০ উইকেটের জয়।

এদিন টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তানের অধিনায়ক রোহাইল নজির। আগে ব্যাট করতে নেমে ৪৩.১ ওভারে সব উইকেট হারিয়ে ১৭২ রান সংগ্রহ করে পাকিস্তানিরা।

দলের হয়ে দলীয় ৯ রানে ওপেনার মোহাম্মদ হুরাইরার (৪) উইকেট হারায় পাকিস্তান। এরপর ৩৪ রানের মাথায় বিদায় নেন ফাহাদ মুনির (০)। দলের বিপর্যয়ে অবশ্য হাল ধরেছিলেন ওপেনার হায়দার আলী ও রোহেল নাজির। 

৭৭ বলে ৫৬ রান করে হায়দার বিদায় নেওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। অধিনায়ক নাজির অবশ্য ১০২ বলে ৬২ রানের ইনিংস খেলে হাল ধরেছিলেন। কিন্তু মোহাম্মদ হারিস (২১) ছাড়া তাকে সঙ্গ দিতে পারেননি আর কেউই। শুধু কি তাই, এই তিনজন ছাড়া দুই অঙ্কের দেখাও পাননি বাকিরা।

ভারতের হয়ে সুশান্ত মিশ্র ৩টি, কার্তিক তিয়াগি ও রবি বিষ্ণু ২টি করে উইকেট নেন।

পাকিস্তানের দেওয়া মাত্র ১৭৩ রানে জবাবে দুই ওপেনার যশস্বী জসওয়াল এবং দিব্যাংশ সাক্সেনার অসাধারণ ব্যাটিংয়ে জয় তুলে নেয় ভারতীয় দল। তখনও ইনিংসের বাকি ছিল ৮৮ বল।

শেষ পর্যন্ত অপরাজিত থাকা যশস্বী ১১৩ বলে ৮ চার ও ৪ ছক্কায় ১০৫ রান করেন এবং দিব্যাংশ ৯৯ বলে ৬টি চারে ৫৯ রানের ইনিংস খেলেন।

ম্যাচ সেরা হয়েছেন যশস্বী জসওয়াল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত