যুব বিশ্বকাপের ‘প্লেট’ চ্যাম্পিয়ন ইংলিশ যুবারা

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৪৫

সাহস ডেস্ক

বয়সভিত্তিক পর্যায়ে ক্রিকেটারদের বেশি ম্যাচ খেলার সুযোগ করে দেয়ার জন্য যুব বিশ্বকাপে রাখা হয় দুই স্তর। চার গ্রুপের শীর্ষ আট দল লড়াই করে শিরোপার জন্য। আর গ্রুপপর্ব শেষে বাদ পড়ে যাওয়া দলগুলোকে নিয়ে খেলা হয় প্লেট কাপ।

দক্ষিণ আফ্রিকায় চলতি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সেই প্লেট কাপের ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ডের যুব দল।

৩ ফেব্রুয়ারি (সোমবার) বেনোনির উইলমোর পার্কে শ্রীলঙ্কাকে ১৫২ রানের বড় ব্যবধানে হারিয়ে নবম দল হিসেবে বিশ্বকাপ শেষ করেছে জর্জ ব্যাল্ডারসনের দল।

এদিন ড্যান মুসলির সেঞ্চুরি ও জ্যাক হেইনস-জয় এভিসনের ফিফটিতে ভর করে ২৭৯ রানের বড় সংগ্রহ পায় ইংলিশরা। জবাবে লুইস গোল্ডসওয়ার্থির বোলিং তোপে মাত্র ১২৭ রানেই গুটিয়ে যায় লঙ্কান যুবাদের ইনিংস।

টস হেরে আগে ব্যাট করতে নামা ইংল্যান্ডকে বড় সংগ্রহ এনে দেন ওপেনার মুসলি। তৃতীয় উইকেটে তিনি জ্যাক হেইনসের সঙ্গে যোগ করেন ১৪২ রান। হেইনস ৭৮ বলে ৬৮ রান করে ফিরে গেলেও সেঞ্চুরি তুলে নেন মুসলি।

ইনিংসের ৪৪তম ওভারে সাজঘরে ফেরার আগে ৯ চার ও ১ ছয়ের মাত্র ১৩৫ বলে ১১১ রান করেন এ বাঁহাতি যুবা। আর শেষদিকে ৪৫ বলে ৫৯ রানের ইনিংস খেলে যথাযথ ফিনিশিং এনে দেন জয় এভিসন।

ইংলিশ যুবাদের ২৮০ রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কার পক্ষে দলের অর্ধেকের বেশি রান একাই করেন রাবিন্দু রাসান্থা। অষ্টম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৮১ বলে ৬৬ রান করেন তিনি। এছাড়া দুই অঙ্ক ছুঁতে পেরেছেন শুধুমাত্র চামিন্দু জেসিঙ্গে (১১) ও কামিল মিশ্র (১৫)।

বল হাতে গোল্ডসওয়ার্থি মাত্র ২১ রানে নিয়েছেন ৫ উইকেট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত