সরাসরি পাকিস্তান নয়, কাতার হয়ে ঘুরে যাবে টাইগাররা

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৪:১৭

সাহস ডেস্ক

দুই টেস্ট সিরিজের একটি টেস্ট খেলতে পাকিস্তানে সফর করবে বাংলাদেশ। তবে সরাসরি পাকিস্তানে নয়, কাতার হয়ে ঘুরে যাবে মুমিনুল-মাহমু্দউল্লাহরা।

আজ ৪ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে কাতারের উদ্দেশ্যে দেশ ছাড়বে জাতীয় দলের বহর।

এবার আর চাটার্ড ফ্লাইটে নয়, ভেঙে ভেঙে কাতার হয়ে পরে পাকিস্তানে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। যে কারণে আড়াই-তিন ঘণ্টার বদলে প্রায় ১২ ঘণ্টা লেগে যাবে টেস্টের ভেন্যু রাওয়ালপিন্ডিতে পৌঁছতে। তবে জাতীয় দলের বড় অংশটা দেশ ছাড়বে কাতার এয়ারওয়েজের ৬টা ৫০ মিনিটের ফ্লাইটেই।

তবে টিকিট সংকটের কারণে, জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমনসহ টিম ম্যানেজম্যান্টের পাঁচজন রওয়ানা হবেন এক ঘণ্টা আগে। অর্থাৎ হাবিবুল বাশারসহ পাঁচজন যাবে সন্ধ্যা ৫টা ৫০ মিনিটের ফ্লাইটে। বাকিরা ঠিক ৬টা ৫০ মিনিটেই দেশ ছাড়বেন সপ্তাহদেড়েকের জন্য।

আজ সকালে হাবিবুল বাশার জানিয়েছেন, ‘ঢাকা-দোহা (কাতারের রাজধানী) ফ্লাইটে একসঙ্গে পুরো দলের (কোচিং স্টাফ ও টিম ম্যানেজম্যান্টসহ) টিকিট পাওয়া যায়নি। তাই দুই ভাগে বিভক্ত হয়ে ঢাকা থেকে দোহা যাবে জাতীয় দলের বহর। কাতারের রাজধানীতে কয়েক ঘণ্টার বিরতি শেষে, দোহা থেকে ইসলামাবাদ আবার একসঙ্গেই যাবে পুরো দল।’

পরে ইসলামাবাদ থেকে ঘণ্টাখানেকের পথ পেরিয়ে টেস্টের ভেন্যু রাওয়ালপিন্ডিতে পৌঁছাবে জাতীয় দল। সবমিলিয়ে প্রায় ১১-১২ ঘণ্টার দীর্ঘভ্রমণ শেষে বাংলাদেশ সময় বুধবার ভোরে গিয়ে ম্যাচের ভেন্যুতে পৌঁছাবে মুমিনুল হকের দল। সেখানে বিকালের সেশনে অনুশীলন করার কথা রয়েছে টাইগারদের। এরপর আগামী বৃহস্পতিবারে হবে পুরোদমের অনুশীলন।

উল্লেখ্য, বাংলাদেশকে তিন টি-টোয়েন্টি, একটি মাত্র ওয়ানডে ও দুই টেস্ট ম্যাচের একর্টি পূর্ণাঙ্গ সিরিজ হওয়ার কথা ছিল পাকিস্তানে। তবে নিরাপত্তার কারণে এই পূর্ণাঙ্গ সিরিজটি তিন ভাগে খেলার সিদ্ধান্ত নেয় দুই দেশের বোর্ড। এর আগে টি-টোয়েন্টি সিরিজ খেলে এসেছে টাইগাররা। তবে প্রথম টেস্ট খেলতে আজ পাকিস্তানের উদ্দেশ্যে রওনা দিবে বাংলাদেশ দল। বাকি ওয়ানডে ও দ্বিতীয় টেস্ট আগামী মার্চে হবে পাকিস্তানে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত