রোনালদোর জোড়া গোলে জুভেন্টাসের জয়

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৩৩

সাহস ডেস্ক

সিরি আ’ লিগে ঘরের মাঠে ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে তলানির দল ফিওরেন্তিনাকে হারিয়ে দারুন জয় তুলে নিয়েছে জুভেন্টাস। এর আগের ম্যাচে নাপোলির কাছে হেরে সমালোচনার শিকার হয়েছিল তুরিনের বুড়িরা।

২ ফেব্রুয়ারি (রবিবার) অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে ফিওরেন্তিনাকে ৩-০ গোলে হারিয়েছে মাউরিসিও সারির শিষ্যরা। অন্য গোলটি করেন ম্যাথিয়াস ডি লিট।

এদিন শুরু থেকে প্রতিপক্ষের ওপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে তুরিনের বুড়িরা। কিন্তু গোলের দেখা পেতে স্বাগতিকদের সময় লাগে ম্যাচের ৪০ মিনিট পর্যন্ত। এ সময় পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন রোনালদো।

জুভ ফুটবলার মিরালেম পিয়ানিচের শট ডি-বক্সের মধ্যে ফিওরেন্তিনার হেরমান পেসসেইয়ার হাতে বল লাগলে পেনাল্টির আবেদন করে জুভেন্টাস। পরে ভিএআর দেখে সম্মতি প্রকাশ করেন রেফারি। এনিয়ে লিগে টানা ৯ ম্যাচে গোলের দেখা পেলেন পর্তুগিজ তারকা।

পরে ম্যাচরে ৮০তম মিনিটে নিজের জোড়া গোলের পাশাপাশি দলের ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। তবে এবারও পেনাল্টি থেকে গোলের দেখা পান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। দলটির রদ্রিগো বেন্তানকুর ডি-বক্সের মধ্যে ফাউলের শিকার হন। আর সেখান থেকে ভিএআর দেখে এবারও পেনাল্টি দেন রেফারি। জোড়া গোল করে চলমান লিগে নিজের ১৯তম গোল উদযাপন করেন রোনালদো।

ম্যাচের দ্বিতীয়ার্ধের যোগ করা সমেয় ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করেন ডি লিট। ম্যাচের ৯০+১ মিনিটে দিবালার কর্নার থেকে হেডের মাধ্যমে গোলটি করেন এই ডাচ তারকা।

এই জয়ে ২২ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে জুভেন্টাস। সমান ম্যাচ খেলে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের ১৪তম স্থানে আছে ফিওরেন্তিনা। সমান ম্যাচ খেলে জুভিদের থেকে ৩ পয়েন্ট পিছিয়ে থেকে ৫১ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ইন্টার মিলান। এক ম্যাচ কম খেলে ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে আছে লেজিও।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত