টানা দ্বিতীয়বারের মত অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন জোকোভিচ

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২০, ১২:১৭

সাহস ডেস্ক

অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা লড়াইয়ের যুদ্ধে পাঁচ সেটের ম্যারাথন লড়াইয়ে অস্ট্রিয়ার ডমিনিক থিমকে পুরুষ এককে হারিয়ে টানা দ্বিতীয়বারের মত শিরোপা চ্যাম্পিয়ন হলেন সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ। তৃতীয়বার গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠে তিনবারই হারলেন থিম।

২ ফেব্রুয়ারি (রবিবার) রড লেভার অ্যারেনায় থিমকে ৬-৪, ৪-৬, ২-৬, ৬-৩, ৬-৪ গেমে হারিয়ে নিজের অষ্টম অস্ট্রেলিয়ান ওপেন জিতে নিল জোকোভিচ।

জোকোভিচের অভিজ্ঞতার কাছেই মূলত হেরেছেন থিম। প্রথম সেটটা জয়ের পর খেই হারিয়েছিলেন ‘জোকার’ জোকোভিচ। দ্বিতীয় সেটের নবম গেমে নিজের সার্ভে সময়বিধি ভঙ্গের অভিযোগ সতর্ক করা হয় হয় দ্বিতীয় বাছাই হিসেবে টুর্নামেন্ট শুরু করা জোকোভিচকে। এরপর টানা ৬টি গেম হারেন ১৭তম গ্র্যান্ড স্লাম জেতা জোকোভিচ। দ্বিতীয় ও তৃতীয় সেট জিতে এগিয়ে যান থিম।

ফাইনালের আগে মাত্র একটি সেট হারা জোকোভিচ এরপর ঘুরে দাঁড়ালেন দারুণভাবে। কখনোই অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে কিংবা সেমিফাইনালে না হারা জোকোভিচ পরের দুই সেট জিতে নেন সহজেই।

অস্ট্রেলিয়ান ওপেন জিতে রাফায়েল নাদালকে সরিয়ে র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে ফিরে পাওয়াটাও নিশ্চিত করলেন জোকোভিচ। আটটি অস্ট্রেলিয়ান ওপেন ছাড়াও পাঁচটি উইম্বলডন, তিনটি ইউএস ওপেন ও একটি ফ্রেঞ্চ ওপেন জিতেছেন জোকোভিচ। জোকোভিচের চেয়ে পুরুষ টেনিসে বেশি গ্র্যান্ড স্লাম জিতেছেন শুধু রজার ফেদেরার (২০) ও রাফায়েল নাদাল (১৯)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত