ভারতের কাছে হোয়াইটওয়াশ নিউজিল্যান্ড

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২০, ২০:০২

সাহস ডেস্ক

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের ৫ম ও শেষ ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডকে হারিয়ে হোয়াইটওয়াশ করল অধিনায়ক বিরাট কোহলি বিহীন ভারত।

২ ফেব্রুয়ারি (রবিবার) বাই ওভালে স্বাগতিকদের ৭ রানে হারিয়েছে ভারত।

হোয়াইটওয়াশ হলেও অবশ্য সিরিজের তৃতীয় ও চতুর্থ ম্যাচে দারুণ প্রতিদ্বন্দ্বিতা করেছিল ব্ল্যাক-ক্যাপরা। কিন্তু ভাগ্য সহায় না হওয়ায় দুই ম্যাচেই সুপার ওভার হেরে সিরিজ বিসর্জন দেয় তারা। হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোর জন্য সিরিজের শেষ ম্যাচে জয় ছাড়া বিকল্প ছিল না নিউজিল্যান্ডের সামনে। কিন্তু এবারও তীরে এসে তরী ডুবে তাদের।

এদিন টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারতের অধিনয়ায় রোহিত শর্মা। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে সফরকারী ভারত।

দলের হয়ে সাঞ্জু স্যামসন মাত্র ২ রানে ফিরলেও দলের হাল ধরেন আরেক ওপেনার-উইকেট রক্ষক লোকেশ রাহুল ও অধিনায়ক রোহিত শর্মা। পরে ৩৩ বলে ৪ চার ২ ছক্কায় ৪৫ রান করে বেননেটের বলে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার লোকেশ রাহুল।

এরপর রোহিত শর্মাকে সঙ্গ দিতে নামেন শ্রীয়াস ইয়ার। পরে ৪১ বলে ৩ চার ৩ ছক্কায় ৬০ রানের একটি ঝরো ফিফটি করে চোট পেয়ে মাঠ ছাড়েন অধিনায়ক রোহিত শর্মা। পরে শ্রীয়াস ইয়ার ৩১ বলে ১ চার ২ ছক্কায় ৩৩ রান ও মনিশ পান্ডে ৪ বলে ১ চার ১ ছক্কায় ১১ রান করে অপরাজিত থাকেন। তবে তাদের আগে ৫ রান করে আউট হন শিভাম ডিউব।

কিউইদের হয়ে স্কট কুজেলেইঞ্জ ২টি এবং হামিশ বেননেট ১টি করে উইকেট নেন।

ভারতের দেওয়া ১৬১ রানের জবাবে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৬ রান তুলতে সক্ষম হয় স্বাগতিক নিউজিল্যান্ড।

দলের হয়ে উইকেটরক্ষক টিম সেইফার্ট ৩০ বলে ৫ চার ৩ ছক্কায় ৫০ রানের একটি ঝরো ফিফটি করেন। রস টেইলর ৪৭ বলে ৫ চার ২ ছক্কায় ৫৩ রানের একটি ফিফটি করেন। এছাড়া কলিন মুনরো ১৫ রান এবং ইস সোডি ১৬ রান করেন।

ভারতের হয়ে জাসপ্রিত ভোমরাহ ৩টি, নভদিপ সাইনি ও শার্দুল ঠাকুর ২টি করে এবং ওয়াশিংটন সুন্দর ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন জাসপ্রিত ভোমরাহ এবং সিরিজ সেরা হয়েছেন লোকেশ রাহুল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত