সাঞ্চো-হল্যান্ডের রেকর্ডের দিনে ডর্টমুন্ডের বড় জয়

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২০, ১৭:১৬

সাহস ডেস্ক

জার্মান বুন্দেসলিগায় ঘরের মাঠে আর্লিং ব্রাউত হল্যান্ডের জোড়া গোলে তলানির দল ইউনিয়ন বার্লিনকে গোল বন্যায় ভাসিয়ে বড় জয় তুলে নিয়েছে বরুসিয়া ডর্টমুন্ড। এই জয়ের দিনে বুন্দেসলিগায় নতুন ইতিহাস লেখালেন দুই টিনেজ তারকা জাডোন সাঞ্চো ও আর্লিং ব্রাউত হল্যান্ডে।

১ ফেব্রুয়ারি (শনিবার) সিগন্যাল ইদুনা পার্কে ইউনিয়ন বার্লিনকে ৫-০ গোলে ভাসিয়েছে লুসিয়ান ফাভরের শিষ্যরা।

এদিন ম্যাচের ১৩তম মিনিটেই সাঞ্চোর গোলে এগিয়ে যায় ডর্টমুন্ড। এই গোলটি করেই রেকর্ড গড়েন ১৯ বছর বয়সী ইংলিশ উইঙ্গার। প্র্রথম কোনো টিনেজ তারকা হিসেবে বুন্দেসলিগায় ম্যাচের ২৫তম ওপেনিং গোল করলেন সাঞ্চো।

এরপর ম্যাচের ১৮ ও ৭৬তম মিনিটে ডর্টমুন্ডের হয়ে ম্যাচের দ্বিতীয় ও চতুর্গোথ গোল করে নিজের জোড়া গোল পূর্ণ করেন হল্যান্ড। এ নিয়ে বুন্দেসলিগায় তৃতীয় ম্যাচ খেলতে নেমে সপ্তম গোলের দেখা পেলেন ১৯ বছর বয়সী নরওয়েজিয়ান এই স্ট্রাইকার।

এর আগে অভিষেক ম্যাচে বদলি হিসেবে মাঠে নেমেই মাত্র ২৩ মিনিটের সময় নিয়ে হ্যাটট্রিক করেছিলেন জানুয়ারিতে অস্ট্রিয়ান ক্লাব রেড বুল সালজবার্গ থেকে ডর্টমুন্ডে যোগ দেওয়া হল্যান্ড। দ্বিতীয় ম্যাচেও বদলি হিসেবে নেমে জোড়া গোল করেন তিনি। এবার অবশ্য মূল একাদশে ছিলেন ১৯ বছর বয়সী এই তারকা।

তিন ম্যাচে সাত গোল করতে হল্যান্ড সময় নিয়েছেন মাত্র ১৩৬ মিনিট। সেই সঙ্গে তিনি ঢুকে পড়েছেন বুন্দেসলিগার চলতি মৌসুমের শীর্ষ দশ গোলদাতাদের তালিকায়।

এই জয়ে ২০ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে উঠে এসেছে বরুসিয়া ডর্টমুন্ড। সমান ম্যাচ খেলে ২৩ পয়েন্ট নিয়ে টেবিলের ১২তম স্থানে আছে ইউনিয়ান বার্লিন। সমান ম্যাচ খেলে ৪১ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে লিপজিগ। সমান ম্যাচ খেলে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের শর্ষে আছে বায়ার্ন মিউনিখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত