সালাহর জোড়া গোলে সাউদাম্পটনকে বিধ্বস্ত করল লিভারপুল

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৮

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে মোহামেদ সালাহর জোড়া গোলে সাউদাম্পটনকে বিধ্বস্ত করে পয়েন্ট টেবিলের শর্ষে থেকে রাজত্ব করছে লিভারপুল।

১ ফেব্রুয়ারি (শনিবার) অ্যানফিল্ডে সাউদাম্পটনকে ৪-০ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

এদিন ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে লিভারপুল। কিন্তু প্রথমার্ধে গোলের দেখা পায়না তারা। যদিও সাউদাম্পটনও প্রথমার্ধে গোলের দেখা পায়না। গোল শূন্যতে বিরতিতে যায় দুদল।

বিরতি থেকে ফিরে এসেই চেম্বারলেইনের গোলে এগিয়ে যায় লিভারপুল। ফিরমিনোর বাড়ানো বল ১৮ গজ দূর থেকে শট নিয়ে দলকে লিড এনে দেন চেম্বারলেইন। পরে ম্যাচের ৬০তম মিনিটে হেন্ডারসনের গোলে ব্যবধান দিগুন করে অলরেডসরা। ব্রাজিলিয়ান ফিরমিনোর সহায়তায়ই গোলকি করেন হেন্ডারসন।

এরপর ম্যাচের শেষদিকে জ্বলে ওঠেন মিশরীয় ফরোয়ার্ড সালাহ। ম্যাচের ৭২তম মিনিটে হেন্ডারসনের ক্রসে গোল করেন তিনি। আর নির্ধারিত সময়ের শেষ মিনিটে ফিরমিনোর আরেকটি পাসে নিজের জোড়া গোর পূর্ণ করেন সালাহ। সেই সঙ্গে আসরে নিজের ১৪তম গোলের দেখা পেলেন দলের সেরা এই তারকা।

এই জয়ে মাঝারিমানের দল সাউদাম্পটনের বিপক্ষে প্রিমিয়ার লিগে টানা ১৬ জয় পেল অল রেডরা। আর চলতি মৌসুমে ২৫ ম্যাচের ২৪টিতেই জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি।

এই জয়ে ২৫ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ৫১ পয়েন্টে দ্বিতীয়স্থানে ম্যানসিটি। ২৫ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের ১১তম স্থানে আছে সাউদাম্পটন। ২৫ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে লেস্টার সিটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত