ওয়েস্টহ্যামকে হারিয়ে আরেক রেকর্ডে লিভারপুল

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২০, ১৩:৩০

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের ২৪তম ম্যাচে নিচের সারির দল স্বাগতিক ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে হারিয়ে জয়ের ধারা বজায় রেখেছে লিভারপুল। এই জয়ে দ্বিতীয়স্থানে থাকা ম্যানচেস্টার সিটি থেকে ১৯ পয়েন্ট এগিয়ে শীর্ষে নিজেদের জায়গা আরও মজবুত করল

২৯ জানুয়ারি (বুধবার) লন্ডন স্টেডিয়ামে ওয়েস্টহ্যামকে ২-০ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

এদিন ওয়েস্টহ্যামের মাঠে আধিপত্য বিস্তার করেই খেলে লিভারপুল। ম্যাচের ৩৫তম মিনিটে প্রতিপক্ষকে সামলাতে গিয়ে নিজেদের অংশে ডিভোগ ওরিগিকে ফাউল করে বসে স্বাগতিকরা। ফলে পেনাল্টির সিদ্ধান্ত নেন রেফারি। আর সেখান থেকেই গোল করে সফরকারী লিভারপুলকে এগিয়ে দেন মোহামেদ সালাহ। চলমান লিগে ১২তম গোল করলেন এই মিশরীয়। এরপর ১-০তে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে আক্রমণের ধার আরও বাড়ায় লিভারপুল। ফলে দ্রুতই ব্যবধান বাড়াতে সক্ষম হয় দলটি। ম্যাচের ৫২তম মিনিটে সালাহ’র কাছ থেকে বল পেয়ে গোল করতে কোনো ভুল করেননি চেম্বারলাইন। ম্যাচের শেষ দিকে আরও কয়েকটি সুযোগ পেলেও গোল করতে না পারায় ২-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে লিভারপুর।

এ জয়ে চলমান আসরে দারুণ এক কীর্তিও গড়ল লিভারপুর। ২০১৯-২০ মৌসুমে অংশগ্রহণ করা প্রতিটি দলের বিপক্ষেই জয় তুলে নিল অল রেডস খ্যাত দলটি। ২৪ ম্যাচের ২৩টিতেই জয় তুলে নিয়েছে, ড্র করেছে বাকি ম্যাচটি।

এই জয়ে ২৪ ম্যাচে অপরাজিত থেকে ৭০ পয়েন্ট নিয়ে টেবিলে রাজত্ব করছে লিভারপুল। সমান ম্যাচ খেলে ৫১ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচ খেলে ৮৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে লেষ্টার সিটি। সমান ম্যাচা খেলে ২৩ পয়েন্ট নিয়ে টেবিলের ১৭তম স্থানে আছে ওয়েস্টহ্যাম ইউনাইটেড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত