x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ৩০২৭ জন, মৃত ৫৫ জন
  •  বান্দরবানে জেএসএস’র দুই গ্রু‌পের গোলাগু‌লিতে নিহত ৬
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৪০ হাজার, আক্রান্ত ১ কোটি ১৭ লাখেরও বেশি
  •  ভারতে মৃত্যু ২০ হাজারের বেশি, আক্রান্ত ৭ লাখ পার
  •  সারাদেশে করোনার উপসর্গ নিয়ে গত ২৪ ঘন্টায় ২৬ জনের মৃত্যু

রোমান সানাকে ল্যান্সনায়েক পদে সম্মানিত করেছে বাংলাদেশ আনসার

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২০, ১৭:৩৫

সাহস ডেস্ক

ঘরোয়া ও আন্তর্জাতিক অঙ্গনে একের পর এক সাফল্য পাওয়ার পুরস্কার হিসেবে দেশের নাম্বার ওয়ান আরচার রোমান সানাকে ল্যান্সনায়েক পদ দিয়ে সম্মান দিয়েছে বাংলাদেশ আনসার।

২৮ জানুয়ারি (মঙ্গলবার) সকালে খিলগাঁও বাংলাদেশ আনসারের হেড কোয়ার্টারে রোমান সানাকে ল্যান্সনায়কের ব্যাজ পরিয়ে দেয়া হয়।

অলিম্পিক গেমসে কোয়ালিফাই করা এই দেশসেরা আরচার পদদোন্নতি পাওয়ার পর প্রতিক্রিয়ায় বলেছেন, ‘৬ বছর ধরে এ প্রতিষ্ঠানে চাকরি করছি। আজ আমাকে অনেক সম্মান দেয়া হয়েছে। এতে আমি যে কত খুশি, তা ভাষায় প্রকাশ করার মত নয়।আমার দারুণ ভালো লাগছে। মনে হয়েছে আমার প্রতিষ্ঠান ও দেশের জন্য কিছু একটা করতে পেরেছি। তবে এই সম্মান পাওয়ার পর আমার দায়িত্বও বেড়ে গেলো। আগামীতে আামাকে আরো ভালো করতে হবে।’

গত ডিসেম্বরে নেপালে অনুষ্ঠিত এসএ গেমসে স্বর্ণজয়ী আরচার বললেন, ‘আনসার আমাকে এই সম্মান দেয়ায় আমি দারুণভাবে অনুপ্রাণিত।’

২০১৪ সালে সৈনিক হিসেবে বাংলাদেশ আনসারে যোগ দিয়েছিলেন রোমান সানা। তার আগে ২০১০ সালে আরচারিতে অভিষেক হয় তার। ওই বছরই তিনি প্রথম আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নেন। ২০১৩ সালে বাংলাদেশ গেমসে দুটি স্বর্ণ জিতে প্রথম লাইমটাইটে আসেন।

এরপর আর পেছনে তাকাননি খুলনার এই তীরন্দাজ। সর্বশেষ গত বছর জুনে ওয়ার্ল্ড আরচারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পেয়ে অলিম্পিক গেমসে খেলার যোগ্যতা অর্জন করে দেশের জন্য বয়ে আনেন দারুণ সম্মান।

রোমান সানা কয়েকদিন আগে ক্রিকেটার সাকিব আল হাসানকে হারিয়ে বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত