x

এইমাত্র

  •  করোনা সঙ্কটে কর্মস্থলে অনুপস্থিত:ফেঁসে যাচ্ছেন ১১ কর্মকর্তা
  •  করোনা: বাংলাদেশে শুধু বয়স্ক নয়, ঝুঁকিতে সব বয়সীরাই
  •  বিএসএমএমইউ’র অধ্যাপক ও মেয়ে করোনা ভাইরাসে আক্রান্ত
  •  লকডাউনের মধ্যে বিয়ে করে বরখাস্ত হলেন সরকারি কর্মকর্তা
  •  মসজিদে পাঁচের অধিক মুসল্লি, লক্ষ্মীপুরে ইমাম আটক

লিভারপুলকে থমকে দিল শ্রুসবেরি

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২০, ১৮:৩০

সাহস ডেস্ক

এফএ কাপের চতুর্থ রাউন্ডে জেসন কামিংসের জোড়া গোলে শক্তিশালি লিভারপুলকে থমকে দিয়েছে স্বাগতিক শ্রুসবেরি টাউন।

২৬ জানুয়ারি (রবিবার) নিউ মিয়াডু স্টেডিয়ামে শ্রুসবেরির বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

এদিন মূল দলের এগারো জনকে বসিয়ে রেখে দল সাজান ক্লপ। সুযোগ দেন তাকুমি মিনামিনো, ডিভক ওরিগি, কার্টিস জোন্স, ইয়াসের লারুকি, হার্ভি এলিয়ট, পেদ্রো চিরিভেল্লা, নিকো উইলিয়ামস ও আদ্রিয়ানের মতো খেলোয়াড়দের। বেঞ্চে বসিয়ে রাখেন মোহাম্মদ সালাহ, সাদিও মানে, রবার্তো ফিরমিনোদের। তাদের ছাড়াই প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে গিয়েছিল তারা, পাচ্ছিল সহজ জয়ের সুবাস।

এর আগে ১৯৯৬ সালে এফএ কাপের চতুর্থ রাউন্ডে শ্রুসবেরিকে ৪-০ গোলে হারানো লিভারপুল এবারও ভেবেছিল, সহজ জয়ই পেয়ে যাবে। কিন্তু সেটা হয়নি। ম্যাচের শেষের দিকে দুই গোল খেয়ে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় ক্লপের শিষ্যদের।

প্রথমার্ধের শুরু করা আক্রমণে সহজেই গোল পেয়ে যায় লিভারপুল। ম্যাচের ১৫তম মিনিটে পেদ্রো চিরিভেল্লার বাড়ানো বল পেয়ে গোল করেন কার্টিস জোন্স। এরপর এই এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় লিভারপুল।

বিরতি থেকে ফিরেই একটি আত্মঘাতি গোলে আবারও এগিয়ে যায় ইংলিশ লিগের শীর্ষ দলটি। দ্বিতীয়ার্ধ শুরু হতে না হতেই ম্যাচের ৪৬তম মিনিটে শ্রুসবেরির ডিফেন্ডার ডোনাল্ড লাভ একটা বিপজ্জনক ক্রস ঠেকাতে গিয়ে উল্টো নিজেদের জালে বল জড়িয়ে দেন। এতে ২-০ গোলে এগিয়ে থাকে ক্লপের শিষ্যরা।

এরপর সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে স্বাগতিক শ্রুসবেরি। সফলতাও পেয়ে যায় ম্যাচের ৬৫তম মিনিটে। প্লান্টি থেকে ব্যবধান কমান জেসন কামিংস। তার ৫ মিনিট পরেই অর্থাৎ ম্যাচের ৭০তম মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করে দলকে সমতায় ফেরান কামিংস।

শেষ মুহূর্তে ম্যাচ বাঁচানোর জন্য মোহাম্মদ সালাহ ও রবার্তো ফিরমিনোকে নামান হলেও লাভ হয়নি। শেষ মুহূর্তে দুর্দান্ত এক সুযোগ থেকে গোল করতে ব্যর্থ হন সালাহ।

এই ড্রয়ের কারণে আবারও মাঠে নামতে হবে দুই দলকে, তবে এবারের ম্যাচটা হবে লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে। ম্যাচটা হবে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত