জেসুসের জোড়া গোলে শেষ ষোলোতে ম্যানসিটি

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২০, ১৮:০০

সাহস ডেস্ক

এফএ কাপের চতুর্থ রাউন্ডে ঘরের মাঠে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুসের জোড়া গোলে চ্যাম্পিয়নশিপের দল ফুলহামকে বিধ্বস্ত করে শেষ ষোলো নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি।

২৬ জানুয়ারি (রবিবার) ইতিহাদ স্টেডিয়ামে ফুলহামকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

তবে সিটির এই সহজ জয়ের পেছনে ফুলহামের খেলোয়াড়দেরও ‘অবদান’ আছে। ম্যাচের ছয় মিনিটেই ডি-বক্সের মধ্যে জেসুসকে ফাউল করে বসেন ফুলহামের অধিনায়ক টিম রিম। ফলাফল, লাল কার্ড। অর্থাৎ ম্যাচের প্রায় পুরোটা সময় সিটির চেয়ে একজন কম নিয়ে খেলেছে ফুলহাম। আর সেটার পূর্ণ সুবিধা নিয়েছে সিটি।

ছয় মিনিটের ওই ফাউল থেকে পাওয়া পেনাল্টিতে থেকে গোল করে দলকে এগিয়ে দেন জার্মান মিডফিল্ডার ইলকায় গুন্দোয়ান। পরে দ্বিতীয় গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি সিটিকে। ম্যাচের ১৯তম মিনিটে সিটিজেনরা আবারও এগিয়ে যায় পর্তুগিজ উইঙ্গার বার্নার্দো সিলভার বাঁকানো শটে। পরে আর কোনো গোল না হলে এই ২-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যানসিটি।

বিরতি থেকে ফিরে এসে খেলার আরো গতি বাড়িয়ে দেয় গার্দিওলার শিষ্যরা। ফলে আবারও এগিয়ে যায় রিয়াল। ম্যাচের ৭২তম মিনিটে পর্তুগিজ রাইটব্যাক জোয়াও কানসেলোর ক্রস থেকে নিজের প্রথম গোল করেন গেব্রিয়েল জেসুস। এর ৩ মিনিট পর অর্থাৎ ম্যাচের ৭৫তম মিনিটে নিজের জোড়া গোল ও দলের চতুর্থ গোল পূর্ণ করেন এই ব্রাজিলীয় ফারোয়ার্ড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত