হেলিকপ্টার দুর্ঘটনায় বাস্কেটবল কিংবদন্তীর মৃত্যু

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২০, ১১:১৯

সাহস ডেস্ক

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার দুর্ঘটনায় সাবেক মার্কিন বাস্কেটবল কিংবদন্তী তারকা কোবি ব্রায়ান্ট (৪১) নিহত হয়েছেন। দুর্ঘটনায় কোবি ব্রায়ান্ট ছাড়াও আরও ৮ জন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

২৬ জানুয়ারি (রবিবার) স্থানীয় সময় সকাল ১০টার দিকে ক্যালিফোর্নিয়ার ক্যালাবাসেস অঞ্চলে এই দুর্ঘটনা ঘটে। লস অ্যাঞ্জেলেসের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এক টুইট বার্তায় দুর্ঘটনার খবর নিশ্চিত করেছে।

কোবি ব্রায়ান্ট ছাড়া নিহত অন্যরা হলেন ব্রায়ান্টের ১৩ বছর বয়সী কন্যা জিয়ানা মারি অনোরে ব্রায়ান্ট, বাস্কেটবল কোচ জন আলতোবেল্লি, তাঁর স্ত্রী কেরি, মেয়ে অ্যালিসা। অন্যদের পরিচয় এখনো জানা যায়নি।

কোবি ব্রায়ান্ট বাকি ৮ জনসহ তাঁর ব্যক্তিগত হেলিকপ্টারে চড়ে মেয়ের এক বাস্কেটবল ম্যাচ দেখতে যাচ্ছিলেন, যে ম্যাচে তাঁর কোচ থাকার কথা। ক্যালাবাসেস পার্বত্য অঞ্চলে পৌঁছালে তাঁদের বহনকারী হেলিকপ্টারটি দুর্ঘটনায় পড়ে।

ব্রায়ান ছিলেন এনবিএর সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন। লস অ্যাঞ্জেলেস লেকারসের হয়ে দুই দশক খেলেছেন সাবেক এই বাস্কেটবল তারকা। পাঁচবার এনবিএ চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন ব্রায়ান। ২০০৮ ও ২০১২ সালে যুক্তরাষ্ট্রের হয়ে অলিম্পিকে সোনাও জিতেছিলেন ব্রায়ান। ২০১৬ সালে তিনি অবসরে যান। ২০১৮ সালে ‘ডিয়ার বাস্কেটবল’ নামে একটি অ্যানিমেটেড শর্টফিল্মের জন্য জিতেছিলেন অস্কার।

খবর- সিএনএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত