‘ছেলেমেয়েরা খেলাধুলার মধ্য দিয়ে সুনাগরিক হিসেবে গড়ে উঠুক’

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২০, ২১:২৪

সাহস ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমরা চাই এই খেলাধুলার মধ্য দিয়ে আমাদের ছেলেমেয়েরা এগিয়ে যাক। খেলাধুলার মধ্য দিয়ে সুনাগরিক হিসেবে গড়ে উঠুক।’

২৫ জানুয়ারি (শনিবার) সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে বিজয়ীদের পুরস্কার দেওয়া অনুষ্ঠানে একথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ‘এই খেলাটা বাংলাদেশের সবচেছে জনপ্রিয়। এই খেলা আজকে মানুষের কাছে সব থেকে গ্রহণযোগ্যতা পাচ্ছে।’

তিনি বলেন, ‘জাতির পিতা স্বাধীনতা এনে দিয়েছেন বলেই আজকে স্বাধীন দেশে আমরা এই টুর্নামেন্ট করতে পারছি।’

এসময় মেয়েদের জন্য বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট এবং ছেলেদের জন্য বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করার কথা উল্লেখ করেন তিনি।

আওয়ামী লীগ সরকার সবসময় খেলাধুলাকে গুরুত্ব দেয় বলেও জানান দলটির সভাপতি। এছাড়া দেশের খেলাধুলার উন্নয়নে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী।

জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে আন্তর্জাতিক এই ফুটবল টুর্নামেন্ট আয়োজনের সঙ্গে যুক্ত সবাইকে ধন্যবাদও জানান প্রধানমন্ত্রী। এ ধরনের টুর্নামেন্ট ভবিষ্যতে আরও আয়োজন করা হবে বলেও জানিয়েছেন তিনি। পরে প্রধানমন্ত্রী টুর্নামেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

এর আগে বিকেল পৌনে ৫টায় এবারের আসরের বুরুন্ডি-ফিলিস্তিনের ফাইনাল খেলা দেখতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গিয়ে হাজির হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর খেলার দ্বিতীয়ার্ধের পুরোটা সময় মাঠে বসে খেলা উপভোগ করেন বঙ্গবন্ধুকন্যা।

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে বুরুন্ডিকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ফিলিস্তিন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আয়োজনে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। ১৫ জানুয়ারি থেকে শুরু হওয়ার এই টুর্নামেন্টে দুই গ্রুপে বিভক্ত হয়ে স্বাগতিক বাংলাদেশসহ ছয়টি দেশ অংশগ্রহণ করে।

এর আগে গত ৪ জানুয়ারি দুপুরে রাজধানীর প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে এ টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়। এই টুর্নামেন্টের গ্রুপ ‘এ’তে বাংলাদেশের সঙ্গে জায়গা পায় ফিলিস্তিন ও শ্রীলঙ্কা। গ্রুপ ‘বি’ তে লড়াই করে বুরুন্ডি, সিচেলেস ও মরিশাস।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত