বাংলাদেশের লজ্জাজনক হার, পারবে কি হোয়াইটওয়াশ এড়াতে?

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২০, ১৯:০৫

সাহস ডেস্ক

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে লজ্জাজনক ভাবে হেরেছে বাংলাদেশ।

২৫ জানুয়ারি (শনিবার) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে ৯ উইকেটে হেরেছে বাংলাদেশ। এতে ২-০তে জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল স্বাগতিকরা। এবার হোয়াইটওয়াসের পালা।

সিরিজের প্রথম ম্যাচে ওয়ানডের মত খেলে ১৪১ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ। আর সেটাই ছিল লাহোরের এই মাঠে সর্বনিম্ন রানের রেকর্ড। আজ দ্বিতীয় ম্যাচে তার থেকে কমে ১৩৬ রান করে নিজেদের রেকর্ড ভাঙল টাইগাররা।

এদিন টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের হয়ে শুধুমাত্র তামিম, আফিফ ও মাহমুদউল্লাহ ছাড়া আর কেউ দুই অংকের ঘরে পৌঁছাতে পারেনি।

৫৩ বলে ৭ চার ১ ছক্কায় ৬৫ রানের একটি অনবদ্য হাফসেঞ্চুরি করে রান আউট হয়ে ফেরেন ওপেনার তামিম ইকবাল। এরপর আফিফ হোসেন ২১ এবং মাহমুদউল্লাহ রিয়াদ ১২ রান করেন।

পাকিস্তানের হয়ে মোহাম্মদ হাসনাইন ২টি, শাহিন আফ্রিদি, হ্যারিস রউফ ও সাদাব খান ১টি করে উইকেট নেন।

বাংলাদেশের দেওয়া ১৩৭ রানের জবাবে ব্যাট হাতে নেমে মাত্র এক উইকেট হারিয়ে ৩.২ ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে গেছে পাকিস্তান।

দলের হয়ে ওপেনার হাসান আলী শূন্য রানে আউট হলেও আর উইকেট হারাতে দেয়নি অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ হাফিজ। ৪৪ বলে ৭ চার ১ ছক্কায় ৬৬ রান করেন ওপেনার বাবর আজম এবং ৪৯ বলে ৯ চার ১ ছক্কায় ৬৭ রান করে অপরাজিত থাকেন ওয়ানডাউনে নামা মোহাম্মদ হাফিজ।

বাংলাদেশের হয়ে স্বাগতিকদের উইকেটটি তুলে নেন শফিউল ইসলাম।

ম্যাচ সেরা হয়েছেন বাবর আজম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত