দুর্দান্ত ইনিংসের দিনে নিউজিল্যান্ডকে হারাল ভারত

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২০, ১৮:১৪

সাহস ডেস্ক

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সফরকারী নিউজিল্যান্ডকে হারিয়ে দারুন জয় তুলে নিয়েছে স্বাগতিক ভারত।

২৪ জানুয়ারি (শুক্রবার) ইডেন পার্কে কিউইদের ৬ উইকেটে হারিয়েছে ভারত। এতে ১-০তে এগিয়ে থাকল স্বাগতিকরা।

এদিন টসে জিতে আগে কিউইকে ব্যাটিংয়ে আমন্ত্র জানায় অধিনায়ক বিরাট কোহলি। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৩ রান করে নিউজিল্যান্ড।

দলের হয়ে শুরু থেকে শেষ পর্যন্ত দুর্দান্ত খেলেছে কিউইরা। ১৯ বলে ৪ চার ১ ছক্কায় ৩০ রান করে শিভাম ডুবের বলে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার মার্টিন গাপ্টিল। পরে ৪২ বলে ৬ চার ২ ছক্কায় ৫৯ রানের একটি অনবদ্য ফিফটি করে শার্দুল ঠাকুরের বলে ক্যাচ দিয়ে ফেরেন আরেক ওপেনার কলিন মুনরো।

এরপর ২৬ বলে ৪ চার ৪ ছক্কায় ৫১ রানের দুর্দান্ত একটি ফিফটি করে জুভেন্দ্র চাহালের বলে ক্যাচ দিয়ে ফেরেন ওয়ানডাউনে নামা অধিনায়ক কেন উইলিয়ামসন। পরে ২৭ বলে ৩ চার ৩ ছক্কায় ৫৪ রানের একটি দুর্দান্ত ফিফটি করে অপরাজিত থাকেন রস টেইলর।

ভারতের হয়ে জাসপ্রিত ভোমরা, শার্দুল ঠাকুর, জুভেন্দ্র চাহাল, শিভাম ডুব ও রবিন্দ্র জাদেজা ১টি করে উইকেট নেন।

কিউইদের দেওয়া ২০৪ রানের জবাবে ব্যাট হাতে নেমে মাত্র ৪ উইকেট হারিয়ে ৬ বল হাতে রেখে ২০৪ রান করে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিক ভারত।

দলের হয়ে ওপেনার রহিত শর্মা ৭ রান করে সাজঘরে ফিরলে দলের হাল ধরেন লোকেশ রাহুল, বিরাট কোহলি ও শ্রীয়াস ইয়ার। ২৭ বলে ৪ চার ৩ ছক্কায় ৫৬ রানের একটি দুর্দান্ত হাফসেঞ্চুরি করে ইস সোডির বলে ক্যাচ দিয়ে ফেরেন আরেক ওপেনার ওইকেটরক্ষক লোকেশ রাহুল।

এরপর ৩২ বলে ৩ চার ১ ছক্কায় ৪৫ রান করে টিকনারের বলে ক্যাচ দিয়ে ফেরেন ওয়ানডাউনে নামা অধিনায়ক বিরাট কোহলি। পরে ৯ বলে ১ চার ১ ছক্কায় ১৩ রান করে ইস সোডির বলে ক্যাচ দিয়ে ফেরেন শিভাম ডুব। পরে অপরাজিত থাকেন শ্রীয়াস ইয়ার ও মনিশ পান্ডে। ২৯ বলে ৫ চার ৩ ছক্কায় ৫৮ রানের একটি ঝরো ইনিংস খেলেন শ্রীয়াস ইয়ার ও ১২ বলে ১ ছক্কায় ১৪ রান করেন মনিশ পান্ডে।

কিউইদের হয়ে মিচেল সেন্টনার ও ব্লায়ার টিকনার ১টি করে এবং ইস সোডি ২টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন শ্রীয়াস ইয়ার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত