x

এইমাত্র

  •  করোনাভাইরাসে নতুন আক্রান্ত আরও পাঁচজন
  •  করোনা: মক্কা-মদিনায় অনির্দিষ্ট কালের জন্য কারফিউ
  •  ঢামেকে আইসোলেশনে দু'জনের মৃত্যু, করোনা পরীক্ষায় নেগেটিভ
  •  করোনাভাইরাস: সতর্ক করে চিঠি লেখা ক্যাপ্টেনকে অপসারণ করলো মার্কিন নৌবাহিনী
  •  করোনোভাইরাস: সারাবিশ্বে আক্রান্ত সংখ্যা ১০ লাখের বেশি, মৃতের সংখ্যা ৫৩ হাজার ছাড়ালো

পাকিস্তানের জয়ে সুপার লিগে বাংলাদেশ

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২০, ১৪:১০

সাহস ডেস্ক

নিজেদের প্রথম দুই ম্যাচ জিতে কাজ এগিয়ে রেখেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। নেট রানরেটও অনেক বেশি থাকায়, সুপার লিগে যাওয়া নিয়ে ছিলো না তেমন কোনো সংশয়। তবু অঙ্কের সমীকরণে সম্ভাবনা ছিলো অনেক কিছুরই।

২২ জানুয়ারি (বুধবার) সেসব সম্ভাবনা শেষ হয়ে গেছে পাকিস্তানের জয়ে। জিম্বাবুয়ের যুবাদের বিপক্ষে ৩৮ রানের জয় পেয়েছে পাকিস্তান। আর এতেই নিশ্চিত হয়ে গেছে গ্রুপ ‘সি’ থেকে কোন দুই দল যাচ্ছে সুপার লিগে।

এখনও পর্যন্ত ‘সি’ গ্রুপে দুইটি করে ম্যাচ খেলে ফেলেছে বাংলাদেশ, পাকিস্তান, জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড। যেখানে বাংলাদেশ ও পাকিস্তান জিতেছে নিজেদের দুই ম্যাচেই, অন্যদিকে পরাজয়ের বৃত্তেই রয়েছে জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড।

যার ফলে বিশ্বকাপের সুপার লিগে অংশগ্রহণ নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশ ও পাকিস্তানের যুবাদের। তবু বাকি গ্রুপ সেরার লড়াই। আর সেজন্য আগামীকাল (শুক্রবার) বাংলাদেশ সময় দুপুর দুইটায় পচেফস্ট্রুমে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। এই ম্যাচের জয়ী দল গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই খেলতে পারবে সুপার লিগের ম্যাচ।

এদিকে ‘এ’ গ্রুপ থেকে সুপার লিগ নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন ভারতের যুবারা। বাদ পড়ে গেছে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। দ্বিতীয় দল হিসেবে সুপার লিগের ওঠার লড়াই এখন জাপান ও নিউজিল্যান্ডের যুবাদের মধ্যে।

‘বি’ গ্রুপে দুই ম্যাচে দুই জয় নিয়ে সুপার লিগ প্রায় নিশ্চিত হয়েছে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের। এখনও ঝুলে রয়েছে টুর্নামেন্টের হট ফেবারিট অস্ট্রেলিয়ার ভাগ্য। একই গ্রুপে রয়েছে আরেক ফেবারিট ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলও।

আর ‘ডি’ গ্রুপে ত্রিমুখী লড়াই চলছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান ও আরব আমিরাতের যুবাদের মধ্যে। দুই জয়ে তুলনামূলক এগিয়ে রয়েছে আফগানিস্তানই। এছাড়া সমান ১টি করে ম্যাচ জিতেছে দক্ষিণ আফ্রিকা ও আরব আমিরাত।

তথ্যসূত্র: জাগো নিউজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত