আগুয়েরোর একমাত্র গোলে রক্ষা পেল ম্যানসিটি

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২০, ১৪:০৭

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যাচের শেষের দিকে সিটিজেনদের জীবন্ত কিংবদন্তি আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরোর একমাত্র গোলে স্বাগতিক শেফিল্ড ইউনাইটেডের হাত থেকে রক্ষা পেল ম্যানচেস্টার সিটি। শুধু ক্লাবের ইতিহাসেরই নয়, ইংলিশ লিগের ইতিহাসেরও অন্যতম সেরা খেলোয়াড় ৩১ বছর বয়সী এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

২১ জানুয়ারি (মঙ্গলবার) দিবাগত রাতে ব্রামাল লেন স্টেডিয়ামে শেফিল্ডকে ১-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

এদিন পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করেই খেলেছে সিটিজেনরা। কিন্তু কাজের কাজ গোলটি তারা করতে পারেনি ম্যাচের প্রথমার্ধে। ম্যাচের ৩৬তম মিনিটের সময় পেনাল্টি পেয়েও সেটি থেকে গোল করতে ব্যর্থ হন ব্রাজিলিয়ান তরুণ হেসুস। পরে গোল শূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসেও খেলার ধার একি রকম থাকে ম্যানসিটির। কিন্তু স্বাগতিকদের রক্ষণ দেয়াল কিছুতেই ভাঙতে পারছিল না গার্দিওলার শিষ্যরা। শেষপর্যন্ত দলকে জেতানোর জন্য ম্যাচের ৬৭তম মিনিটে নামানো হয় দারুণ ছন্দে থাকা আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও আগুয়েরোকে।

আগুয়েরো মাঠে নেমেই মাত্র ছয় মিনিটের মাথায় দলকে এগিয়ে দেন তিনি। ম্যাচের ৭৩তম মিনিটে বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনার পাস থেকে প্রতিপক্ষেক জালে বল জড়ান এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। এ নিয়ে শেষ তিন ম্যাচে আগুয়েরোর গোলসংখ্যা দাঁড়ালো ৬।

এর আগে অ্যাস্টন ভিলার মাঠে খেলতে গিয়ে হ্যাটট্রিকের রেকর্ড গড়েছিলেন আগুয়েরো। পরের ম্যাচে ঘরের মাঠে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে তার জোড়া গোলেই কোনোমতে ড্র করতে পেরেছিল সিটিজেনরা। আর এবার শেফিল্ডের বিপক্ষেও ত্রাতার ভূমিকায় কুন আগুয়েরো।

এরপর বাকি সময়ে আর কোনো গোল না হলে এই এক গোলে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে পেপ গার্দিওলার শিষ্যরা।

এই জয়ে ২৪ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার সিটি। ২৩ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে লেস্টার সিটি। ২২ ম্যাচ খেলে ৬৪ পয়েন্ট নিয়ে টেবিলে রাজত্ব করছে লিভারপুল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত