জিম্বাবুয়ের পর স্কটল্যান্ডকে হারিয়ে শীর্ষে বাংলাদেশ যুবারা

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২০, ১৮:৫৭

সাহস ডেস্ক

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে রাকিবুল হাসানের হ্যাটট্রিকে স্কটল্যান্ডকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে বাংলাদেশ যুবারা। এর আগে প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়েছিল টাইগার যুবারা।

২১ জানুয়ারি (মঙ্গলবার) পচেফস্ট্রমে স্কটল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ যুবা দল।

এদিন টসে জিতে আগে ব্যাট করতে নেমে ৩০.৩ ওভারে রাকিবুল হাসানের হ্যাটট্রিকে সব উইকেট হারিয়ে মাত্র ৮৯ রান সংগ্রহ করে স্কটল্যান্ড। দলের হয়ে অধিনায়ক আঙ্গুস গাই ১১ রান, সাইদ শাহ ২৮ রান ও জেমি কেয়ার্নসক ১৭ রান করেন। এছাড়া আর কেউ দুই অংকের ঘরে পৌঁছাতে পারেনি কেউ।

স্কটিশদের ব্যাটিং ব্যর্থতার মূল কারণ বাংলাদেশের রাকিবুল। চলতি আসরে প্রথম হ্যাটট্রিক করেছেন ১৭ বছর বয়সী এই স্পিনার। স্কটিশ ইনিংসের ২৪তম ওভারে বাঁ-হাতের ঘূর্ণিতে পরপর তিন উইকেট নেন তিনি।

টাইগারদের হয়ে রাকিবুল হাসান ৪টি, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব ২টি এবং শামীম হোসাইন ও মৃত্যুঞ্জয় চৌধুরি ১টি করে উইকেট নেন।

স্কটিশদের দেওয়া ৯০ রানের জবাবে খলতে নেমে ৭ উইকেট হারিয়ে ২০০ বল হাতে রেখেই ৯১ রান করে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। দলের হয়ে স্কোর বোর্ডে কোনো রান যুক্ত হওয়ার আগেই বিদায় নেন ওপেনার তানজিদ হাসান। এরপর দলীয় ৩৫ রানের মধ্যে বিদায় নেন শামিম হোসান (১০) ও ওপেনার পারভেজ হোসেন ইমনও (২৫)।

শুরুতে ৩ উইকেট হারানোর ধাক্কা সামলে নেন তৌহিদ হৃদয় ও মাহমুদুল হাসান জয়। দলকে জয়ের বন্দরে পৌঁছে দেওয়ার মুহূর্তে ৪৮ বলে ৩৫ রান নিয়ে অপরাজিত থাকেন জয়। আর ২৭ বলে ১৭ রানে অপরাজিত থাকেন হৃদয়।

স্কটিশদের হয়ে বাংলাদেশের ৩টি উইকেটই নেন সিন ফিচার-কিউগ।

ম্যাচ সেরা হয়েছেন রাকিবুল ইসলাম।

এই জয়ে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে আছে বাংলাদেশ। এক ম্যাচ খেলে ২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে পাকিস্তান। ২ ম্যাচে হেরে শূন্য পয়েন্ট নিয়ে তৃতীয়তে আছে স্কটল্যান্ড এবং ১ ম্যাচে শূন্য পয়েন্ট নিয়ে চারে আছে জিম্বাবুয়ে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত