অস্ট্রেলিয়ার পর ইংল্যান্ডকে হারিয়ে শীর্ষে ক্যারিবীয় যুবারা

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২০, ১৫:৩৫

সাহস ডেস্ক

দক্ষিণ আফ্রিকায় চলতি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে দুর্দান্ত জয় তুলে নিয়ে 'বি' গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে আছে ওয়েস্ট ইন্ডিজ যুবারা। এর আগে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল ক্যারিবীয় যুবারা।

২০ জানুয়ারি (সোমবার) কিম্বারলির ডায়মন্ড ওভালে ইংল্যান্ডকে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৭১ রানে হারিয়েছে ক্যারিবীয়রা।

এদিন টসে জিতে আগে ক্যারিবীয়দের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ইংলিশরা। আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৬৭ রানের পুঁজি দাঁড় করায় ওয়েস্ট ইন্ডিজ। দলকে এমন লড়াকু সংগ্রহ এনে দেওয়ার কারিগর তিন নম্বরে নামা কেভলন অ্যান্ডারসন। ১০৫ বলে ৬ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৮৬ রানে অপরাজিত থাকেন এই ব্যাটসম্যান। শেষদিকে নেমে ৪১ বলে ৬৬ রানের এক ঝড়ো ইনিংস খেলেন নাইম ইয়ং।

ইংল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নেন হামিদুল্লাহ কাদরি আর লুইস গোল্ডওর্থি।

বৃষ্টির কারণে ইংল্যান্ডের লক্ষ্য বদলে যায়। ৪৩.৪ ওভারে লক্ষ্য বেঁধে দেওয়া হয় ২৫৬ রানের। বেন চার্লসওর্থ আর জর্ডান কক্সের ওপেনিং জুটিতে ভর করে অবশ্য বিনা উইকেটেই ৫৩ রান তুলে ফেলেছিল ইংলিশরা।

২৯ ওভার শেষে ২ উইকেটে ছিল ১২০ রান, সেখান থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে ক্রিকেটের জনকরা। শেষ পর্যন্ত ৪৩.৪ ওভারে ৯ উইকেটে ১৮৪ রানে থামে ইংল্যান্ডের ইনিংস। টম ক্লার্ক ৩৮, চার্লসওর্থ ৩৬, জ্যাক হাইনেস ২৭, কাসে আলদ্রিজ ২১ আর কক্স করেন ২০ রান।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ব্যাটিংয়ের পর বল হাতেও দারুণ সফল নাইম ইয়ং। ৪৫ রান খরচায় ৫টি উইকেট দখল করেন তিনি

২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ওয়েস্ট ইন্ডিজ। ২ ম্যাচে একটি করে জয়-পরাজয়ে তালিকার দুই নম্বরে অস্ট্রেলিয়া। ১ ম্যাচে একটিই হেরে তিনে ইংল্যান্ড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত