ম্যানইউকে হারিয়ে জয়ের ধারায় লিভারপুল

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২০, ১৪:১৬

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে ঘরের মাঠে পুরনো শত্রু ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে জয়ের ধারা বজায় রেখে চলতি মৌসুমে অপরাজিত থাকার অভিযান অব্যাহত রাখলো লিভারপুল। এর আগে প্রথম সাক্ষাতে ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে লিভারপুলকে রুখে দিয়েছিল ম্যানইউ।

১৯ জানুয়ারি (রবিবার) আনফিল্ডে ওলে গানার সুলশারের শিষ্যদের ২-০ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

প্রিমিয়ার লিগে ৩০ বছরের শিরোপা খরা কাটানোর পথে অদম্য গতিতে ছুটতে থাকা লিভারপুল ম্যাচের শুরু থেকে আক্রমণ চালাতে থাকে ইউনাইটেডের উপর। গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষাও করতে হয়নি তাদের। ম্যাচের ১৪তম মিনিটে ট্রেন্ট আলেক্সান্দার-আর্নল্ডের কর্নার-কিক থেকে হেডে গোলরক্ষক ডেভিড ডি গিয়াকে পরাস্ত করেন অল রেডদের ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক।

গোল হজম করে ঘুরে দাঁড়াতে চেষ্টা করে ইউনাইটেড। অ্যান্থলি মার্শাল-ড্যানিয়েল জেমসরা বার কয়েক আক্রমণে ওঠে ভয় ধরিয়ে দিয়েছিল অ্যানফিল্ডের দর্শকদের। কিন্তু পুরো সময় ধরে ফন ডাইক-রবার্টসনদের দেয়াল ভাঙতে পারেনি তারা।

এমনিতে হার চোখ রাঙাচ্ছিল সুলশারের শিষ্যদের। তার মধ্যে ম্যাচের অন্তিম মুহুর্তে উল্টো গোল হজম করে বসে তারা। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সমতায় ফিরতে গোলরক্ষক ডি গিয়া-সহ ইউনাইটেডের সবাই চলে আসে লিভারপুলের ডি-বক্সে। সেই সুযোগে গোলরক্ষক অ্যালিসনের কাছ থেকে বল পেয়ে তা প্রতিপক্ষের জালে পাঠিয়ে জার্সি খুলে গোল উদযাপনের বুনো উল্লাসে মেতে ওঠেন মোহামেদ সালাহ।

এই জয়ে ২২ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে লিভারপুল। ২৩ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২৩ ম্যাচ খেলে ৪৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার সিটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত