আগুয়েরোর জোড়া গোলেও গার্দিওলার জন্মদিনটা রাঙাতে পারল না ম্যানসিটি

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২০, ১৩:৪৭

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরোর জোড়া গোলেও ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জিততে পারেনি ম্যানচেস্টার সিটি। যদিও গতকাল সিটি কোচ পেপ গার্দিওলার জন্মদিন ছিল। এই দিনেও তাকে জয়টা উপহার দিতে পারল না তার শিষ্যরা। প্যালেসের বিপক্ষে ড্র করে মাঠ ছাড়ে সিটিজেনরা।

১৮ জানুয়ারি (শনিবার) সিটি অব ম্যানচেস্টার স্টেডিয়ামে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ২-২ গোলের ড্র করে পেপ গার্দিওলার শিষ্যরা।

এদিন শুরুতেই আক্রমণ পাল্টা আক্রমণে আগে এগিয়ে যায় প্যালেস। এ মাসেই ধারে এভারটন থেকে প্যালেসে যোগ দেওয়া তুর্কি স্ট্রাইকার চেঙ্ক টোসুনের গোলে এগিয়ে যায় লন্ডনের ক্লাবটি। ম্যাচের ৩৯তম মিনিটের ওই গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে এসেই প্যালেসকে চেপে ধরেছিলেন সিটিজেনরা। কিন্তু পরম আরাধ্য গোলটাই আসছিল না। এর মধ্যে ডি-বক্সে প্যালেসের ডাচ ডিফেন্ডার হাইরো রাইডেওয়াল্ডের হাতে বল লাগলে পেনাল্টি পায় সিটি। কিন্তু ভিডিও রিপ্লেতে দেখা যায়, রাইডেওয়াল্ডের হ্যান্ডবল ইচ্ছাকৃত ছিল না। বেঁচে যায় প্যালেস। গোলের আশায় স্প্যানিশ মিডফিল্ডার ডেভিড সিলভাকে নামিয়ে সার্জিও আগুয়েরোর পাশাপাশি আরেক স্ট্রাইকার, ব্রাজিলের গ্যাব্রিয়েল জেসুসকে মাঠে নামান গার্দিওলা। ফলটাও পেয়ে যান হাতেনাতে।

জেসুসের মাপা ক্রসের নাগাল একটুর জন্য পাননি প্যালেসের ইংলিশ ডিফেন্ডার গ্যারি কাহিল। পেছনে ওত পেতে থাকা আগুয়েরোর পায়ে চলে যায় বল দুর্দান্ত শটে গোল করতে ভোলেননি আর্জেন্টিনার এ স্ট্রাইকার। এ গোল করে সিটির জার্সিতে ২৫০ গোল করার রেকর্ড গড়েন আগুয়েরো।

নির্ধারিত সময় শেষ হওয়ার আগে ম্যাচের ৮৭ মিনিটে আগুয়েরোর গোলে আবারও এগিয়ে যায় সিটি। গোটা ম্যাচে দুর্দান্ত খেলা সিটির ফরাসি লেফটব্যাক বেঞ্জামিন মেন্ডির ক্রসে হেড করে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। এ গোল নিয়েই জিতে যাবে সিটি, এমন মনে হলেও একদম শেষ মুহূর্তে বাধ সাধেন সিটিরই খেলোয়াড়!

প্যালেসের উইঙ্গার উইলফ্রেড জাহার ক্রস সামলাতে না পেরে নিজেদের জালেই বল ঠেলে দেন গার্দিওলার বহু দিনের পোড় খাওয়া সৈনিক, ব্রাজিলের মিডফিল্ডার ফার্নান্দিনহো। ফলে ২-২ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় সিটিকে, আর গার্দিওলার জন্মদিনের উৎসবটাও এভাবেই ভেস্তে যায়। ভেস্তে যায় আগুয়েরোর ২৫০ গোল, সিটির জার্সি গায়ে ডেভিড সিলভার ৩০০ তম ম্যাচ, এসব উপলক্ষের উৎসবগুলোও।

এই ড্রয়ে ২৩ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার সিটি। ২১ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে লিভারপুল। ২২ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে লেস্টার সিটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত