কাসেমিরোর জোড়া গোলে শীর্ষে রিয়াল মাদ্রিদ

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২০, ১৩:১৪

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে ব্রাজিলিয়ান তারকা কাসেমিরোর জোড়া গোলে সফরকারী সেভিয়াকে হারিয়ে দুর্দান্ত জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। আর এই জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছে স্প্যানিশরা।

১৮ জানুয়ারি (শনিবার) সান্তিয়াগো বার্নাব্যুতে সেভিয়াকে ২-১ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

এদিন ম্যাচের প্রথমার্ধে ধুঁকেছে রিয়াল। বেনজেমা-রামোস ছাড়া নেতৃত্বের অভাব টের পাওয়া যাচ্ছিল। ভালভার্দের মতো বক্স টু বক্স মিডফিল্ডারের অনুপস্থিতিতে মাঝমাঠের নিয়ন্ত্রণও পাচ্ছিল না রিয়াল। উল্টো দিকে প্রেসিং ফুটবল দিয়ে বারবার আক্রমণে উঠছিল সেভিয়া। দুই উইং ব্যবহার করে আক্রমণ করে ম্যাচের নিয়ন্ত্রণ বুঝে নিয়েছিল হুলেন লোপেতেগির দল।

কিন্তু বক্সে ঢোকা হচ্ছিল না। ম্যাচের ৩০তম মিনিটের দিকে পেরেছিল। আর তাতে দারুণ এক হেডে গোলও করেছিলেন লুক ডি ইয়ং। কিন্তু পরে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি সেটা বাতিল করে দিয়েছে। ইয়ংকে মার্ক করে রাখা মিলিতাওর সামনে এসে পথ আটকানোয় ফাউল হয়েছিল বলে জানান রেফারি। পরে আর কোনো গোল না হলে শূন্য গোলে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে আক্রমণের ধার বাড়ায় রিয়াল। আক্রমণের ফলও পেয়ে যায় তারা। ম্যাচের ৫৭তম মিনিটে ইয়োভিচের একটি ব্যাক ফ্লিপ সব পালটে দিল। বক্সের বাইরে থেকে নেওয়া সেই ব্যাক ফ্লিপ পেয়ে ঢুকে গেলেন কাসেমিরো। আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে আলতো চিপে রিয়ালকে এগিয়ে দিলেন কাসেমিরো।

তবে এই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি রিয়াল। ম্যাচের ৬৪ মিনিটে ফর্মে থাকা থিবো কোর্তোয়াকে হারিয়ে দিয়ে ডি ইয়ংয়ের গোলে সমতায় ফেরে সেভিয়া।

ডি ইয়ংয়ের গোলে ম্যাচে সমতা ফেরার পর আবারও হাজির হয়েছেন কাসেমিরো। ম্যাচের ৬৯তম মিনিটে সেভিয়া রক্ষণের ভুলে গোল লাইনের সামনে ফাঁকা জায়গা পেয়ে গিয়েছিলেন কাসেমিরো। লুকাস ভাসকেজের ক্রস মাপ মতো খুঁজে নিল তাঁকে। দলকে আবারও এগিয়ে দিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন কাসেমিরো।

এরপর বাকি সময় হাড্ডাহাড্ডি লড়াই হলেও আর গোলের দেখা পায়নি কেউ। অবশেষে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

এই জয়ে ২০ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। ১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে নেমেছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। ২০ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে এ্যাতলেটিকো মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত