আল দুহাইলকে হারিয়ে কাতার কাপ চ্যাম্পিয়ন জাভির আল সাদ

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২০, ১৮:১২

সাহস ডেস্ক

কাতার কাপের ফাইনালে আল দুহাইলকে বিধ্বস্ত করে শিরোপা চ্যাম্পিয়ন হয়েছে বার্সেলোনার সাবেক কিংবদন্তী মিডফিল্ডার জাভি হার্নান্দেজের দল আল সাদ।

আজ ১৮ জানুয়ারি (শনিবার) কাতারের মাঠে আল দুহাইলকে ৪-০ গোলে হারিয়েছে জাভির শিষ্যরা।

আল সাদ’র কোচ হিসেবে সাবেক বার্সা মিডফিল্ডারের এটি দ্বিতীয় শিরোপা। তবে কাতার স্টারস লিগের শীর্ষে থাকা আল দুহাইলকে তৃতীয় স্থানে থাকা আল সাদ’র হারিয়ে দেওয়া কাতারি ফুটবলভক্তদের বেশ অবাক করেছে।

গত গ্রীষ্মে এই আল-দুহাইলকে হারিয়েই কাতার সুপার কাপ জিতেছিল আল-সাদ। দলের এমন সাফল্যের পেছনে তাই জাভির ভূমিকাকেই বড় করে দেখছেন ক্লাব সমর্থকরা।

গত সপ্তাহে আর্নেস্তো ভালভার্দেকে সরিয়ে দিয়েছে বার্সেলোনা। তার স্থলাভিষিক্ত হতে যাদের প্রস্তাব দেওয়া হয়েছিল, তাদের মধ্যে জাভিও ছিলেন। কিন্তু সাবেক ঠিকানার ডাকে সোজা ‘না’ করে দেন তিনি।

বার্সাকে ‘না’ বলার কারণ ব্যাখ্যা করতে গিয়ে জাভি বলেন, ‘এরিক আবিদাল (বার্সার স্পোর্টিং ডিরেক্টর) ও অস্কার গারুর (বার্সার প্রধান নির্বাহী) মাধ্যমে বার্সেলোনার প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু আমি রাজি হইনি। কারণ, বার্সার মত দলের কোচের দায়িত্ব নেওয়া আমার জন্য আগেভাগে হয়ে যেত। তবে বার্সেলোনার কোচ হওয়া আমার স্বপ্ন।’

জাভি রাজি না হওয়ায় শেষমেশ কিকে সেতিয়েনকে দায়িত্ব বুঝিয়ে দিয়েছে কাতালান জায়ান্টরা। আল-সাদ বস জাভি ক্লাবের সিদ্ধান্তে খুশিই হয়েছেন। তিনি বলেন, ‘আমি বার্সেলোনার নতুন কোচকে (সেতিয়েন) পছন্দ করি। সে যেভাবে কাজ করে সেটাও আমার পছন্দ এবং আশা করি সে সাফল্য পাবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত