x

এইমাত্র

  •  স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক করলেন হেফাজতের শীর্ষ নেতারা
  •  মামুনুল হকের রিসোর্টকাণ্ড: চাকরি হারালেন সোনারগাঁওয়ের ওসি
  •  সরকার কৃষকদের সর্বপ্রকার সহযোগিতা দিয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী
  •  ভারতে খোলা বাজারে পাওয়া যাবে করোনা ভ্যাকসিন
  •  মোদি আসার বিষয়ে আমরা কোনো কর্মসূচি দিই নাই : বাবুনগরী

টানা দুই বছর পর কোর্টে ফিরেই চ্যাম্পিয়ন সানিয়া

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২০, ১৭:৫৭

সাহস ডেস্ক

চোট ও মাতৃত্বকালীন ছুটির কারণে টানা দুই বছর পর কোর্টে ফিরেই শিরোপার স্বাদ উপভোগ করলেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জাকে। হোবার্ট ইন্টারন্যাশনাল টুর্নামেন্টের ফাইনালে নারীদের দ্বৈতে ইউক্রেনের নাদিয়া কিচেনককে সঙ্গী করে চীনের জুটি শাউই পেং ও শুয়াই ঝাংকে হারিয়ে শিরোপা চ্যাম্পিয়ন হয়েছেন সানিয়া মির্জা।

আজ ১৮ জানুয়ারি (শনিবার) ১ ঘন্টা ২১ মিনিটের লড়াইয়ে শাউই পেং ও শুয়াই ঝাংকে ৬-৪, ৬-৪ সেটে হারিয়েছেন সানিয়া ও নাদিয়া।

চ্যাম্পিয়ন হওয়ার পর সানিয়া বলেন, ‘এর চেয়ে ভাল প্রত্যাবর্তন আর হতে পারে না।’

ফাইনালে শুরুটা দারুণ করেন অবাছাই সানিয়া ও নাদিয়া জুটি। প্রথম গেমে তারা ব্রেক করেন চীনা জুটিকে। পরের গেমেই অবশ্য নিজেদের সার্ভিস নষ্ট করেন। এরপরে একটা গেম সানিয়ারা জেতেন তো পরের গেমেই ফিরে আসেন চীনা জুটি। প্রথম সেটের ফল যখন ৪-৪, তখনই সানিয়ারা ফের ব্রেক করেন প্রতিপক্ষকে।

প্রথম সেট আর জিততে সমস্যা হয়নি তাদের। দ্বিতীয় গেমেও প্রতিপক্ষকে ব্রেক করে এগিয়ে যান সানিয়ারা। দ্বিতীয় গেমেও একসময়ে খেলার ফল ছিল ৪-৪। এই সময়ে সানিয়া ও নাদিয়া চাপ বাড়ান পেং ও ঝাং জুটির ওপরে। ম্যাচ জিততেও আর সমস্যা হয়নি তাদের।

এই নিয়ে ৪২টি ডব্লিউটিএ ডাবলে শিরোপা জিতলেন সানিয়া। পুত্র সন্তান ইজহানকে জন্ম দেওয়ার কারণে ২০১৮ ও ২০১৯ সালে কোর্টে নামতে পারেননি তিনি।

এগিয়ে আসছে এবারের অস্ট্রেলিয়ান ওপেন। তার আগে হোবার্টে শরীর ঘামিয়ে নিলেন সানিয়া। চ্যাম্পিয়নের মুকুট পরেই অস্ট্রেলিয়ান ওপেনে নামবেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?