x

এইমাত্র

  •  করোনাভাইরাসে নতুন আক্রান্ত আরও পাঁচজন
  •  করোনা: মক্কা-মদিনায় অনির্দিষ্ট কালের জন্য কারফিউ
  •  ঢামেকে আইসোলেশনে দু'জনের মৃত্যু, করোনা পরীক্ষায় নেগেটিভ
  •  করোনাভাইরাস: সতর্ক করে চিঠি লেখা ক্যাপ্টেনকে অপসারণ করলো মার্কিন নৌবাহিনী
  •  করোনোভাইরাস: সারাবিশ্বে আক্রান্ত সংখ্যা ১০ লাখের বেশি, মৃতের সংখ্যা ৫৩ হাজার ছাড়ালো

ভারতকে হারিয়ে চারদলীয় টুর্নামেন্ট শুরু করেছে টাইগ্রেসরা

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২০, ১৩:১৫

সাহস ডেস্ক

চারদলীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ভারত ‘এ’ দলকে হারিয়ে ভারত সফরটা বড় জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিহারের পাটনায় ভারতকে ৫ উইকেটে হারিয়েছে টাইগ্রেসরা।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৯৬ রান সংগ্রহ করে ভারতীয় দল। বাংলাদেশের ফাহিমা খাতুন, জাহানারা আলমদের বোলিং তোপে রান তুলতে বেশ বেগ পেতে হয়েছে ভারতীয় ব্যাটারদের। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান এসেছে মেহতার ব্যাট থেকে। এছাড়া অপরাজিত ২০ রান করেছেন ফুলমালি।

বাংলাদেশের হয়ে ফাহিমা ২টি, জাহানারা ও নাহিদা খাতুন ১টি করে উইকেট নেন।

ভারতের দেওয়া ৯৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশের মেয়েরা। তবে এদিন নিয়মিত বিরতিতে উইকেট হারালেও জয়ের পথ থেকে বিচ্ছিন্ন হয়নি বাংলাদেশ।

শেষ পর্যন্ত ৩২ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন নিগার সুলতানা। এছাড়া ২৪ রান এসেছে ফারজানা হক এবং ২০ রান করেছেন মুর্শিদা খাতুন।

ভারতের হয়ে এসডি প্রধান ও কানোজিয়া ২টি করে উইকেট নেন।

প্রঙ্গত, অস্ট্রেলিয়ায় হতে যাওয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ এর প্রস্তুতি নিতেই ভারত সফরে গেছে বাংলাদেশ নারী দল। বিহারের পাটনায় অনুষ্ঠিত এই আসরে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে থাকছে ভারতের দুই দল- ভারত ‘এ’ এবং ভারত ‘বি’ দল। টুর্নামেন্টের আরেক দল থাইল্যান্ড।

আগামীকাল ১৮ জানুয়ারি (শনিবার) নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারত ‘বি’ এবং ২০ জানুয়ারি (সোমবার) থাইল্যান্ডের মোকাবিলা করবে বাংলাদেশের মেয়েরা। সেরা দুই দল খেলবে ফাইনাল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত