x

এইমাত্র

  •  এসএসসি-সমমানে পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৭১ হাজার ২৩ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬১ লাখের অধিক, সুস্থ হয়েছেন ২৭ লাখেরও বেশী
  •  করোনা পরিস্থিতি অনুকূলে না আসা পর্যন্ত এইচএসসি পরীক্ষা নয়
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে রেকর্ড ৪০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৫৪৫

রাসেলের ঝরে চট্টগ্রামকে হারিয়ে ফাইনালে রাজশাহী

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২০, ০২:২৯

সাহস ডেস্ক

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) কোয়ালিফায়ার-২ ম্যাচে আন্দ্রে রাসেলের ঝরো ফিফটিতে চট্টগ্রাম চ্যালেঞ্জারসকে হারিয়ে লিগের ফাইনালে পৌঁছে গেছে রাজশাহী রয়েলস।

১৬ জানুয়ারি (বুধবার) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রামকে ২ উইকেটে হারিয়েছে রাজশাহী।

এদনি টসে জিতে আগে চট্টগ্রামকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় রাজশাহীর অধিনায়ক আন্দ্রে রাসেল। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে মাহমুদউল্লাহর নেতৃত্বাধীন দল চট্টগ্রাম চ্যালেঞ্জারস।

দলের হয়ে গেইল, মাহমুদউল্লাহ ও গুনারন্তে ছাড়া আর কেউ দুই অংকের ঘরে যেতে পারেনি। ২৪ বলে ৬ চার ৫ ছক্কায় ৬০ রানের একটি ঝরো ইনিংস খেলে আফিফ হোসেনের বলে বোল্ট হয়ে ফেরেন ক্যারিবীয় দানব ক্রিস গেইল।

পরে ১৮ বলে ৩ চার ৩ ছক্কায় ৩৩ রান করে মোহাম্মদ নেওয়াজের বলে বোল্ট হয়ে ফেরেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এবং ২৫ বলে ১ চার ২ ছক্কায় ৩১ রান করে ইরফানের বলে বোল্ট হয়ে ফেরেন এসেলা গুনারন্তে।

রাজশাহীর হয়ে মোহাম্মদ ইরফান ও মোহাম্মদ নেওয়াজ ২টি করে এবং আন্দ্রে রাসেল, আফিফ হোসেন ও অলক কপালি ১টি করে উইকেট নেন।

চট্টগ্রামের দেওয়া ১৬৫ রানের জবাবে ব্যাট হাতে নেমে ৮ উইকেট হারিয়ে ৪ বল হাতে রেখেই ১৬৫ রান করে ফাইনাল নিশ্চিত করে রাজশাহী রয়েলস।

দলের হয়ে ওপেনিং জুটি ভালো করতে পারেনি। লিটন দাস ৬ রান ও আফিফ হোসেন ২ রান করে আউট হলে। ম্যাচের হাল ধরেন ইরফান শুক্কুর। ৪২ বলে ৬ চারে ৪৫ রান করে মেহেদী হাসান রানার বলে ক্যাচ দিয়ে ফেরেন শুক্কুর। এরপরে ম্যাচের হাল ধরেন অধিনায়ক আন্দ্রে রাসেল। এর মধ্যে অলক কপালি ৯ রান ও সোয়েব মালিক ১৪ রান করে অউট হয়ে যান।

পরে মোহাম্মদ নেওয়াজকে নিয়ে এগোতে থাকেন রাসেল। বেশিক্ষণ থাকতে পারেননি নেওয়াজ। ৫ বলে ২ ছক্কায় ১৪ রান করে ফেরেন তিনি। এরপর ফরহাত রেজা ৬ রান ও কামরুল ইসলাম শূন্য রানে আউট হয়ে গেলে নামেন আবু জায়ের রাহি।

তখন হাতে উইকেট আছে মাত্র ২টি এবং ২ ওভার। শেষ দুই ওভারে প্রয়োজন ৩১ রান। এমন গুরুত্বপূর্ণ সময়েই ‘ট্রেড মার্ক’ ঝড় তুললেন ক্যারিবীয় তারকা আন্দ্রে রাসেল। ক্যারিবীয় তারকার গতিময় ঝড়েই চট্টগ্রামকে ২ উইকেটে হারিয়ে ফাইনালে খুলনার সঙ্গী হয় রাজশাহী রয়্যালস। তবে ২২ বলে ২ চার ৭ ছক্কায় ঝরো একটি ফিফটি করে ৫৪ রান করে অপরাজি থাকেন অধিনায়ক আন্দ্রে রাসেল।

চট্টগ্রামের হয়ে রুবেল হোসেন ও রিয়াদ এমরিত ২টি করে এবং মেহেদী হাসান রানা, মাহমুদউল্লাহ রিয়াদ ও জিয়াউর রহমান ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন আন্দ্রে রাসেল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত