বঙ্গবন্ধু গোল্ডকাপ

সমর্থকদের মাঠে বসে খেলা দেখার আহ্বান জামালের

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২০, ১৬:৪৯

সাহস ডেস্ক

‘মুজিববর্ষ’ উপলক্ষ্যে আগামীকাল বুধবার থেকে ঢাকায় শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। এদিন উদ্বোধনী ম্যাচে স্বাগতিক বাংলাদেশের খেলা দিয়ে শুরু হবে এই টুর্নামেন্টটি। আর মাঠে বসে দেশের খেলা উপভোগ করতে সমর্থকদের আহ্বান জানিয়েছেন জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া।

আজ ১৪ জানুয়ারি (মঙ্গলবার) সাংবাদিকদের সঙ্গে আলাপ কালে সমর্থকদের প্রতি আহ্বান জানান জামাল ভূঁইয়া।

জামাল ভূঁইয়া বলেন, ‘আমি সমর্থন চাচ্ছি। আমি চাই মানুষ যেনো স্টেডিয়ামে আসে। তারা যদি বাংলাদেশ জাতীয় দলকে সমর্থন দিতে মাঠে আসে, আমি অনেক খুশি হবো। আশা করি, আমরাও তাদের ভালো কিছু দিতে পারবো।’

১৫ জানুয়ারি (বুধবার) উদ্বোধনী ম্যাচে গত আসরের চ্যাম্পিয়ন ফিলিস্তিনের মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ।

এ ম্যাচে ১-০ ব্যবধানে জেতার ব্যাপারে আশাবাদী বাংলাদেশ অধিনায়ক, ‘আগামীকালকের ম্যাচ তো ৫টায়, বঙ্গবন্ধু স্টেডিয়ামে। আপনাদের সবার সঙ্গেই দেখা হবে আশা করি। ইনশাআল্লাহ্‌ আমরা ১-০তে জিতবো।’

এবারের টুর্নামেন্টে অংশগ্রহণ করবে ছয় দল। এই টুর্নামেন্টের পর্দা উঠবে আগামীকাল ১৫ জানুয়ারি এবং ফাইনালের ম্যাচ দিয়ে পর্দা নামবে আগামী ২৫ জানুয়ারি। পুরো টুর্নামেন্টে অন্তত দুইটি এবং সর্বোচ্চ চারটি ম্যাচ খেলার সুযোগ পাবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

বঙ্গবন্ধু গোল্ডকাপের সূচি:
১৫ জানুয়ারি : বাংলাদেশ-ফিলিস্তিন
১৬ জানুয়ারি : মরিশাস-বুরুন্ডি
১৭ জানুয়ারি : ফিলিস্তিন-শ্রীলঙ্কা
১৮ জানুয়ারি : সিসেলস-বুরুন্ডি
১৯ জানুয়ারি : বাংলাদেশ-শ্রীলঙ্কা
২০ জানুয়ারি : মরিশাস-সিসেলস
২২ জানুয়ারি : ১ম সেমিফাইনাল
২৩ জানুয়ারি : ২য় সেমিফাইনাল
২৫ জানুয়ারি : ফাইনাল

খেলাগুলো সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এবং বেসরকারি চ্যানেল আরটিভি।

এছাড়াও খেলা দেখা যাবে অনলাইন চ্যানেল মাইকুজুতে। টুর্নামেন্টের স্বত্বাধিকারি কে-স্পোর্টসের অনলাইনসহ টেলিকমিউনিকেশন (গ্রামীন, বাংলা লিংক ও এয়ারটেল) অ্যাপসের মাধ্যমে সম্প্রচার করবে। বাংলাদেশ বেতারেও বঙ্গবন্ধু গোল্ডকাপের সব খেলার ধারাবিবরণী সম্প্রচার করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত