বিপিএলের ইতিহাস সেরা রেকর্ডে আমির

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২০, ২৩:১৫

সাহস ডেস্ক

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) কোয়ালিফায়ার-১ ম্যাচে পাকিস্তানি তারকা মোহাম্মদ আমিরের দুর্দান্ত বোলিংয়ে রাজশাহী রয়েলসকে সহজেই হারিয়ে ফাইনালে উঠেছে খুলনা টাইগারস। একই সঙ্গে বিপিএলের ইতিহাসে বড় রেকর্ড গড়লেন পাকিস্তানি এই পেসার।

আজ ১৩ জানুয়ারি (সোমবার) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রাজশাহীকে ২৭ রানে হারিয়েছে খুলনা।

এদিন কোয়ালিফায়ার-১ ম্যাচে খুলনা টাইগার্সের করা ১৫৮ রানের জবাবে মাত্র ৩৩ রানেই ৬ উইকেট হারিয়ে বসেছিল রাজশাহী। সেখান থেকে তাইজুল ইসলামকে সঙ্গে নিয়ে প্রায় অসম্ভব এক জয়ের পেছনে যাত্রা শুরু করেন মালিক। কিন্তু ১৮তম ওভারে তাইজুল ও মালিক- দুজনকেই সাজঘরে পাঠিয়ে খুলনার জয় নিশ্চিত করে দেন মোহাম্মদ আমির।

সেটি ছিলো আমিরের শেষ ওভার। তৃতীয় বলে বাউন্ডারি হজম করলেও দ্বিতীয় ও পঞ্চম বলে ঠিকই তাইজুল ও মালিককে আউট করেন আমির। এর আগে ইনিংস ও নিজের প্রথম ওভারের তৃতীয় বলেই লিটন দাসকে আউট করে উইকেট বৃষ্টির সূচনা করেন আমির। যা চলমান থাকে শেষ ওভার পর্যন্ত।

ইনিংসের চতুর্থ ওভারে দ্বিতীয়বারের মতো বোলিংয়ে আসেন এ বাঁহাতি পেসার। এবার তার শিকার জোড়া উইকেট। উইকেটের পেছনে ক্যাচ দেন আফিফ হোসেন ধ্রুব এবং প্রথম স্লিপে ধরা পড়েন অলক কাপালি। আর নিজের তৃতীয় ওভারে তিনি শিকার করেন দ্য বিগ ফিশ আন্দ্রে রাসেলের উইকেট। যা রাজশাহীকে পুরোপুরি ম্যাচ থেকে ছিটকে দেয়।

রাজশাহীর এই দুর্দান্ত ব্যাটিং লাইনআপকে একাই গুঁড়িয়ে দেয়া বোলিংয়ে ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে নিয়েছেন ৬টি উইকেট। যা কি না বিপিএলের ইতিহাসে এক ম্যাচে কোনো বোলারের সেরা বোলিং ফিগারের রেকর্ড।

আমির ভেঙে দিয়েছেন তারই স্বদেশি পেসার মোহাম্মদ সামির রেকর্ড। ২০১২ সালের আসরে দুরন্ত রাজশাহির হয়ে মাত্র ৬ রানে ৫ উইকেট নিয়েছিলেন সামি। স্বাভাবিক ভাবে আজ ম্যাচ সেরাও হয়েছেন মোহাম্মদ আমির।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত