বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)

আমিরের দুর্দান্ত বোলিংয়ে রাজশাহীকে হারিয়ে ফাইনালে খুলনা

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২০, ২২:৪৯

সাহস ডেস্ক

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) কোয়ালিফায়ার ম্যাচে মোহাম্মদ আমিরের দুর্দান্ত বোলিংয়ে রাজশাহী রয়েলসকে সহজেই হারিয়ে ফাইনালে উঠেছে খুলনা টাইগারস।

আজ ১৩ জানুয়ারি (সোমবার) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রাজশাহীকে ২৭ রানে হারিয়েছে খুলনা।

এদিন টসে জিতে আগে খুলনাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় রাজশাহীর অধিনায়ক আন্দ্রে রাসেল। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করে খুলনা টাইগারস।

দলের হয়ে সর্বোচ্চ ৫৭ বলে ৭ চার ৪ ছ্ক্কায় রান করে অপরাজিত রয়েছেন ওপেনার নাজমুল হাসান শান্ত এবং ৫ বলে ১ চার ১ ছক্কায় ১২ রান করে অপরাজিত থাকেন নাজিবুল্লাহ জাদরান। এর আগে আরেক ওপেনার মেহেদি হাসান মিরাজ ৮ রানে, রাইলি রুশো শূন্য রানে এবং ৩১ বলে ২ চার ১ ছক্কায় ৩২ রান করে আউট হন শামসুর রহমান। পরে ১৬ বলে ২ চারে ২১ রান করে চোট মাঠ ছাড়েন অধিনায়ক মুশফিকুর রহমান।

রাজশাহীর হয়ে মোহাম্মদ ইরফান ২টি এবং রবি বোপারা ১টি উইকেট নেন।

খুলনার দেওয়া ১৫৯ রানের জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সব উেইকেট হারিয়ে ১৩১ রান করতে সক্ষম হয় রাজশাহী রয়েলস।

দলের হয়ে শুধু মাত্র বড় স্কোর করেন সোয়েব মালিক। ৫০ বলে ১০ চার ৪ ছক্কায় ৮০ রান করে ফেরেন মালিক। এছাড়া আর কেউই ২০ রানের কাছে যেতে পারেনি। আফিফ হোসাইন ১১ রান, তাইজুল ইসলাম ১২ রান ও কামরুল ইসলাম ১১ রান করেন।

খুলনার হয়ে মোহাম্মদ আমির ৪ ওভারে ১৭ রান দিয়ে ৬টি উইকেট নেন। মেহেদি হাসান মিরাজ ২টি এবং রবি ফ্রেলিং ও শাফিউল ইসলাম ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন মোহাম্মদ আমির।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?