ঢাকাকে হারিয়ে কোয়ালিফায়ারে চট্টগ্রাম

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২০, ১৭:২৯

সাহস ডেস্ক

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এলিমিনেটর ম্যাচে ঢাকা প্লাটুনকে সহজেই হারিয়ে কোয়ালিফায়ারে পৌঁছে গেছে চট্টগ্রাম চ্যালেঞ্জারস। যদিও এদিন হাতে ১৪ সেলাই নিয়ে মাঠে নেমেছিলেন ঢাকার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

আজ ১৩ জানুয়ারি (সোমবার) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকাকে ৭ উইকেটে হারিয়েছে চট্টগ্রাম।

এদিন টসে জিতে আগে ঢাকাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় চট্টগ্রামের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে ঢাকা প্লাটুন।

দলের হয়ে শুধু মাত্র মুমিনুল হক, শাদাব খান ও তিসারা প্যারেরা দুই অংকের ঘরে পৌঁছেছেন। ৩১ বলে ৩ চার ১ ছক্কায় ৩১ রান করে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার মুমিনুল। ১৩ বলে ৩ চার ১ ছক্কায় ২৫ রান করে ক্যাচ দিয়ে ফেরেন প্যারেরা এবং ৪১ বলে ৫ চার ৩ ছক্কায় ৬৪ রান করে অপরাজিত থাকেন শাদাব খান। এছাড়া আর কেউ দুই অংকে পৌঁছাতে পারেনি।

চট্টগ্রামের হয়ে রিয়াদ এমরিত ৩টি, রুবেল হোসেন ও নাসুম আহমেদ ২টি করে এবং মাহমুদউল্লাহ রিয়াদ ১টি উইকেট নেন।

ঢাকার দেওয়া ১৪৫ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৭.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৪৭ রান করে জয়ের বন্দরে পৌঁছে যায় চট্টগ্রাম চ্যালেঞ্জারস।

দলের হয়ে সবাই ভালো করেছেন। তবে ১২ বলে ৩ চার ২ ছক্কায় ২৫ রান করে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার জিয়াউর রহমান। পরে ২২ বলে ১ চার ৩ ছক্কায় ৩২ রান করে ফেরেন ইমরুল কায়েস। এর পর পরই ৪৯ বলে ১ চার ২ ছক্কায় ৩৯ রান করে ফেরেন আরেক ওপেনার ক্যারিবীয় দানব ক্রিস গেইল।

এরপর ১৪ বলে ৪ ছক্কায় ৩৪ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তার সাথে ১২ রান করে অপরাজিত থাকেন চাডউইক ওয়ালটন।

ঢাকার হয়ে শাদাব খান ২টি এবং মেহেদী হাসান ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন রিয়াদ এমরিত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?