আগুয়েরোর হ্যাটট্রিক রেকর্ডে ম্যানসিটির বড় জয়

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২০, ১৪:৫০

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে সার্জিও আগুয়েরোর হ্যাটট্রিকে স্বাগতিক অ্যাস্টন ভিলাকে বিধ্বস্ত করে দুর্দান্ত জয় তুলে নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে ম্যাচেস্টার সিটি। প্রিমিয়ার লিগের ইতিহাসে বিদেশি ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি হ্যাটট্রিকে মালিক এখন আর্জেন্টাইন এই স্ট্রাইকার সার্জিও আগুয়েরো।

১২ জানুয়ারি (রবিবার) ভিলা পার্কে অ্যাস্টন ভিলাকে ৬-১ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। আগুয়েরোর হ্যাটট্রিক ছাড়াও জোড়া গোল করেছেন রিয়াদ মাহরেজ, অন্য গোলটি করেছেন গ্যাব্রিয়েল জেসুস।

এতদিন ইংল্যান্ডের শীর্ষ লিগে সর্বোচ্চ ১৭৫ গোল নিয়ে শীর্ষে ছিলেন আর্সেনালের কিংবদন্তি ফরাসি থিয়েরি অঁরি। গোলের তালিকাতেও আর্সেনালের এই কিংবদন্তিকে ছাড়িয়ে গেছেন আগুয়েরো। ১৭৭ গোল নিয়ে চেলসি কিংবদন্তি ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের সঙ্গী হয়েছেন তিনি। ১৭৭ গোল রয়েছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের। আর শীর্ষ তিনে রয়েছেন অ্যান্ডি কোল (১৮৭), দুইয়ে রয়েছেন ওয়েইন রুনি (২০৮) ও শীর্ষ স্থানে আছেন অ্যালেন শিয়েরার (২৬০)। সবমিলিয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় আগুয়েরোর অবস্থান এখন যৌথভাবে চতুর্থ।

তবে নতুন বছরের প্রথম হ্যাটট্রিকটি প্রিমিয়ার লিগে আগুয়েরোর ১২তম। যা কি না টুর্নামেন্টের সর্বোচ্চ। তিনি ভেঙে দিয়েছেন অ্যালেন শিয়েরার করা ১১ হ্যাটট্রিকের রেকর্ড। তবে অ্যালান শিয়েরার, ওয়েইন রুনি ও অ্যান্ডি কোল আগুয়েরোর চেয়ে গোলে এগিয়ে থাকলেও হ্যাটট্রিকের ক্ষেত্রে আগুয়েরোর রেকর্ডের ধারেকাছেই কেউ নেই।

এদিন ম্যাচে ম্যান সিটির গোল উৎসবের সূচনাটা করেছিলেন রিয়াদ মাহরেজ। ম্যাচের ১৮ ও ২৪ মিনিটে জোড়া গোল করে তিনিই জাগিয়েছিলেন হ্যাটট্রিকের সম্ভাবনা। কিন্তু পারেননি তা করতে। পরে ম্যাচের ২৮তম মিনিটে নিজের হ্যাটট্রিকের প্রথম গোল করেন আগুয়েরো। এরপর প্রথমার্ধের অতিরিক্ত যোগ করা সময়ে অর্থাৎ ৪৫+১তম মিনিটে ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুসের গোলে ৪-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় ইংলিশরা।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৫৭তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন সার্জিও আগুয়েরো। পরে ম্যাচের ৮১তম মিনিটে রিয়াদ মাহরেজের বাড়ানো বল ধরে নিজের হ্যাটট্রিকটি পূরণ করেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। তবে ম্যাচের যোগ করা সময়ে অর্থাৎ ৯১তম মিনিটের সময় পেনাল্টি থেকে অ্যাস্টনের পক্ষে একটি গোল শোধ করেন আনওয়ার এল গাজি।

সিটির কাছে বিধ্বস্ত হয়ে রেলিগেশন জোনে নেমে গেছে অ্যাস্টন ভিলা। ২০১৬ সালের ফেব্রুয়ারিতে লিভারপুলের কাছে ৬-০ গোলে হারার পর এটিই দলটির সবচেয়ে বাজে হার।

এই জয়ে ২২ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে লেস্টার সিটিকে টপকে টেবিলের দ্বিতীয়তে উঠে এসছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচ খেলে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে নেমেছে লেস্টার সিটি। এক ম্যাচ কম খেলে ৬১ পয়েন্ট নিয়ে অপরাজিত থেকে টেবিলের শীর্ষে আছে লিভারপুল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত