আবারও ফিরছেন পন্টিং-গিলক্রিস্ট-শেন ওয়ার্নরা

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২০, ১৮:১৪

সাহস ডেস্ক

কয়েক মাস ধরে অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানল চলছে। সর্বগ্রাসী আগুনে বিপর্যস্ত বন্যপ্রাণী থেকে শুরু করে জনজীবন। এই সর্বগ্রাসী আগুন তাঁদের সাহায্যে তহবিল গড়তে মাঠে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন রিকি পন্টিং, অ্যাডাম গিলক্রিস্ট, শেন ওয়ার্ন, মাইকেল ক্লার্করা। না, পেশাদার ক্রিকেটে ফিরছেন না তাঁরা। তহবিল গড়তে আগামী মাসে একটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ জেতানো এসব সাবেক তারকারা।

অস্ট্রেলিয়ায় চলমান দাবানল নেভাতে অনেক ক্রীড়াবিদই সাহায্যের হাত বাড়িয়েছেন। টেনিস তারকা সেরেনা উইলিয়ামস যেমন অকল্যান্ড ক্লাসিকসের শিরোপা জয়ের পর প্রাইজমানির পুরোটা দান করার কথা জানান। ম্যাচে খেলার পোশাকও দান করেছেন সেরেনা, তা নিলামে তোলা হবে। এ ছাড়া দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে নিজের ‘ব্যাগি গ্রিন’ টুপি নিলামে তুলেছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার ওয়ার্ন। তাঁর দেখাদেখি এগিয়ে এসেছেন আরেক কিংবদন্তি জেফ টমসনও। ব্যাগি গ্রিন টুপির পাশাপাশি ক্ষতিগ্রস্তদের সাহায্যে নিজের অস্ট্রেলীয় দলের সাদা সোয়েটারও নিলামে তোলার কথা জানান তিনি।

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) বিবৃতিতে ৮ ফেব্রুয়ারি দাতব্য টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা নিশ্চিত করেছে। অস্ট্রেলিয়া দলের বর্তমান কোচ জাস্টিন ল্যাঙ্গারও খেলবেন এ ম্যাচে। সিএ প্রধান নির্বাহী কেভিন রবার্টস বলেন, ‘আনন্দের সঙ্গে জানাচ্ছি, “বুশফায়ার ক্রিকেট ব্যাশ” হবে অস্ট্রেলিয়ানদের সাহায্য করার প্রধান মাধ্যম।’ যে দুটি দল মুখোমুখি তার একটির নেতৃত্বে থাকবেন পন্টিং আরেকটিতে ওয়ার্ন।

এ ছাড়াও ব্রেট লি, শেন ওয়াটসন, অ্যালেক্স ব্ল্যাকওয়েলরাও খেলবেন। মাঠে না খেললেও সঙ্গে থাকবেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ ওয়াহ ও দেশটির নারী দলের সাবেক মেল জোন্স। তিনটি ম্যাচে প্রাপ্ত অর্থ দান করা হবে অস্ট্রেলিয়ান রেড ক্রস দুর্যোগ তহবিলে। সেভেন নেটওয়ার্ক ও ফক্স ক্রিকেট সরাসরি প্রচার করবে ম্যাচগুলো।

সূত্র: প্রথম আলো

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?